Home> রাজ্য
Advertisement

Weather Today: ভারী বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে, বিক্ষিপ্ত বৃষ্টি শহরে

পশ্চিমবঙ্গে আগামি রবিবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গেও আপাতত হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।

Weather Today: ভারী বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে, বিক্ষিপ্ত বৃষ্টি শহরে

অয়ন ঘোষাল: রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্পের প্রাধান্য আজও বহাল থাকবে বলে জানা গিয়েছে। ফলে সকাল আটটার পর থেকে অস্বস্তিসূচক বাড়তে থাকবে। সকাল এগারোটার পর এই সূচক বেড়ে ৯০ এর কোঠায় পৌছাবে বলে জানানো হয়েছে। 

আগামি সপ্তাহের মাঝামাঝি সময় দক্ষিণবঙ্গে আসতে পারে বর্ষা। একটি অক্ষরেখা রয়েছে গঙ্গাসাগর থেকে অনেকটা দক্ষিনে। একটি ঘূর্ণাবর্ত রয়েছে  উড়িষ্যার উপকুলে। দুটি সিস্টেম আপাতত বঙ্গমুখী বলে জানা গিয়েছে। এরফলে আপাতত দুই বঙ্গেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত দেখা যাবে। এই পরিস্থিতি চলবে এই সপ্তাহের বাকি চারদিন। 

কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আভগাওওা দফতর জানিয়েছে বেলা এগারোটার পর চরমে উঠবে আর্দ্রতাজনিত অস্বস্তি। 

বৃহস্পতিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। গত ২৪ ঘন্টায় আলিপুরে বৃষ্টি হয়েছে ২৩ মিলিমিটার।

আরও পড়ুন: Indo Nepal Bus Service: শিলিগুড়ি থেকে এক বাসে কাঠমান্ডু! খুশি পর্যটকরা

পশ্চিমবঙ্গে আগামি রবিবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গেও আপাতত হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে। তাপমাত্রা কিছুটা বাড়বে এবং বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি বাড়বে। একইসঙ্গে দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বিক্ষিপ্তভাবে বজ্রগর্ভ মেঘ থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More