Home> রাজ্য
Advertisement

Weather Update: ফের মুখ ফেরাল বর্ষা; রাজ্যে বাড়বে তাপমাত্রা

উত্তরবঙ্গে তাপমাত্রা বাড়তে বাড়তে শিলিগুড়ি সহ উত্তরবঙ্গের সমতলের জেলাগুলিতে হাঁসফাঁস দশা। এই অবস্থা ১৮ জুলাই পর্যন্ত চলবে। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

Weather Update: ফের মুখ ফেরাল বর্ষা; রাজ্যে বাড়বে তাপমাত্রা

অয়ন ঘোষাল: দুই বঙ্গেই বাড়তে থাকা তাপমাত্রা আর কমতে থাকা বৃষ্টি অস্বস্তি বাড়াবে আরও ৪৮ ঘণ্টা। তারপর উত্তরবঙ্গে ফের আবহাওয়ার ভোলবদল ঘটবে। দক্ষিণবঙ্গে বৃষ্টির অপেক্ষা আরও দীর্ঘায়িত হবে বলে জানা গিয়েছে। 

উত্তরবঙ্গে তাপমাত্রা বাড়তে বাড়তে শিলিগুড়ি সহ উত্তরবঙ্গের সমতলের জেলাগুলিতে হাঁসফাঁস দশা। এই অবস্থা ১৮ জুলাই পর্যন্ত চলবে। তারপর আবার ভারী বৃষ্টি পেতে চলেছে উত্তরবঙ্গ। ১৮ জুলাই দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনি এবং রবিবার উত্তরবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে পাসিং শাওয়ার অর্থাৎ মেঘ চললে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পুরুলিয়া ,বাঁকুড়া, দক্ষিণ ২৪ পরগনা ,ঝাড়গ্রাম এবং মেদিনীপুরে তুলনামূলক বেশি বৃষ্টি হবে। সমুদ্রে দমকা হওয়া নেই। মৎস্যজিবীদের গভীর সমুদ্রে যাওয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। 

১৫ জুলাই পর্যন্ত দক্ষিণবঙ্গে বর্ষার ঘাটতি রয়েছে ৪৬ শতাংশ। গোটা রাজ্যে সার্বিক ঘাটতি ২৮ শতাংশ।

মহানগরের তাপমাত্রা উর্ধমুখী। আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বিক্ষিপ্তভাবে মেঘের মুভমেন্ট অনুযায়ী হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শুক্রবার দিনের তাপমাত্রা ৩২.৭ ডিগ্রি থেকে একলাফে ২ ডিগ্রি বেড়ে ৩৪.২ ডিগ্রি হয়। কাল রাতের তাপমাত্রা ২৭.২ ডিগ্রি থেকে সামান্য বেড়ে ২৭.৫ ডিগ্রি হয়। বাতাসে সর্বোচ্চ আপেক্ষিক আর্দ্রতা ৯১ শতাংশ। ফলে চুড়ান্ত অস্বস্তির সৃষ্টি হয়। আলিপুরে গত ২৪ ঘন্টায় ১৫.৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

Read More