Home> রাজ্য
Advertisement

Weather: সপ্তাহের কবে কোনদিন কোথায় কেমন বৃষ্টি? জেনে নিন জেলাওয়াড়ি রিপোর্ট!

উত্তরবঙ্গে উপরের ৫ জেলায় ফের একবার ভারী বৃষ্টির পূর্বাভাস। নীচের দিকের ৩ জেলা মালদা ও দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। আজ সোমবার থেকে দক্ষিণবঙ্গেও বাড়বে বৃষ্টি। বেশি বৃষ্টি হবে উপকূল এবং পশ্চিমের জেলায়। গাঙ্গেয় বঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে বুধ ও বৃহস্পতিবার।

Weather: সপ্তাহের কবে কোনদিন কোথায় কেমন বৃষ্টি? জেনে নিন জেলাওয়াড়ি রিপোর্ট!

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গে উপরের ৫ জেলায় ফের একবার ভারী বৃষ্টির পূর্বাভাস। নীচের দিকের ৩ জেলা মালদা ও দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। আজ সোমবার থেকে দক্ষিণবঙ্গেও বাড়বে বৃষ্টি। বেশি বৃষ্টি হবে উপকূল এবং পশ্চিমের জেলায়। গাঙ্গেয় বঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে বুধ ও বৃহস্পতিবার।

সিস্টেম

সক্রিয় মৌসুমী অক্ষরেখা বাংলা থেকে ওড়িশা পর্যন্ত বিস্তৃত। মৌসুমী অক্ষরেখা বিকানের, কোটা, গুনা, জব্বলপুর, পেন্ড্রারোড, ঝাড়সুগুদা এবং বালাসোরের উপর দিয়ে দক্ষিণ-পূর্ব মুখী হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। 

দক্ষিণবঙ্গ

আজ সোমবার থেকে দক্ষিণবঙ্গে ওয়াইড স্প্রেইড রেইন। সপ্তাহের মাঝেই বুধ ও বৃহস্পতিবার বিক্ষিপ্তভাবে কয়েক জেলার দু-এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা। আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম বাঁকুড়া পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলাতে। কাল মঙ্গলবারেও ওয়াইড স্প্রেইড রেইনের পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলাতে। বুধ এবং বৃহস্পতিবার বৃষ্টি সামান্য বাড়বে। ওয়াইড স্প্রেইড রেইনের পূর্বাভাস বুধ এবং বৃহস্পতিবারে। এই ২ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব-পশ্চিম মেদিনীপুর জেলাতে।

উত্তরবঙ্গ

বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে উপরের দিকের পাঁচ জেলাতে। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে মালদা ও দুই দিনাজপুরে। মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ  কমবে উত্তরবঙ্গে। ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইনের পূর্বাভাস। আজ সোমবার ভারী বৃষ্টি হতে পারে উপরের পাঁচ জেলা দার্জিলিং কালিম্পং কোচবিহার আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে। কাল মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে উত্তরে। ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন উত্তরবঙ্গে।

কলকাতা
আজ সোমবার থেকে বৃষ্টির সম্ভাবনা বাড়বে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। 

পরিসংখ্যান

রাতের তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি থেকে সামান্য বেড়ে ২৮.২ ডিগ্রি। কাল দিনের তাপমাত্রা ৩২.৫ ডিগ্রি থেকে সামান্য বেড়ে ৩২.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৯ থেকে ৯৫ শতাংশ। বৃষ্টি হয়েছে সামান্য ২ মিলিমিটার।

দেশের অন্যান্য রাজ্য

ভারী বৃষ্টির পূর্বাভাস থাকবে রাজধানী দিল্লি সহ উত্তর-পশ্চিম ভারতের বেশ কিছু রাজ্যে। ভারী বৃষ্টি হবে চন্ডিগড় হরিয়ানা হিমাচল প্রদেশ উত্তরাখন্ড রাজস্থান সিকিম বিহার উড়িষ্যা কঙ্কন গোয়া মধ্যপ্রদেশ সৌরাষ্ট্র কচ্ছ অরুণাচল প্রদেশ আসাম মেঘালয় কেরালা মাহে এবং কর্ণাটকে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা গুজরাট এবং উত্তর-পূর্ব ভারতের নাগাল্যান্ড ও মনিপুর রাজ্যে।

আরও পড়ুন, Howrah-Tarakeswar Trains: শ্রাবণ সোমে শিবের জলাভিষেক, তারকেশ্বরে যাওয়া নিয়ে চিন্তায়? রয়েছে একাধিক বিশেষ ট্রেন

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More