Home> রাজ্য
Advertisement

WB assembly election 2021 : 'একজন মতুয়াকেও প্রার্থী করেনি BJP-TMC', ক্ষুব্ধ মঞ্জুল-মমতা

"এরপরে আর মতুয়াদের (Matua) ভোট নিয়ে কোনও দায়িত্ব থাকবে না মতুয়া মহাসঙ্ঘের।" হুঁশিয়ারি দিলেন  মঞ্জুলকৃষ্ণ ঠাকুর।

WB assembly election 2021 : 'একজন মতুয়াকেও প্রার্থী করেনি BJP-TMC', ক্ষুব্ধ মঞ্জুল-মমতা

নিজস্ব প্রতিবেদন : একুশের বিধানসভা ভোটে (WB assembly election 2021) একজন মতুয়াকেও প্রার্থী করা হয়নি। বিজেপির তরফেও প্রার্থী তালিকায় নেই কোনও মতুয়া (Matua)। ওদিকে তৃণমূলের প্রার্থী তালিকাতেও কোনও মতুয়া নেই। আর এরফলে একদিকে যেমন বিজেপির (BJP) বিরুদ্ধে তোপ দেগেছেন অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের প্রধান সেবায়েত মঞ্জুলকৃষ্ণ ঠাকুর, অন্যদিকে তেমনি শাসকদলের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিলেন বনগাঁ লোকসভার প্রাক্তন তৃণমূল (TMC) সাংসদ মমতাবালা ঠাকুরও। 

প্রসঙ্গত, প্রতিবার ভোটেই মতুয়া (Matua) ভোট একটা বড় ফ্যাক্টর কাজ করে। এবার ভোটেও তার অন্যথা হচ্ছে না। মতুয়া ভোটকে ঝুলিতে টানতে সচেষ্ট যুযুধান দুপক্ষই। আর এবিষয়ে দুদলেরই হাতিয়ার নাগরিকত্ব (CAA) ইস্যু। একদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আশ্বাস দিয়েছেন, করোনার টিককরণ শেষ হলেই মতুয়াদের নাগরিকত্ব দেওয়া হবে। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের স্পষ্ট ঘোষণা, মতুয়ারা নাগরিক-ই আছেন। তাঁদের ভোটার কার্ড রয়েছে। তাঁরা ভোট দেন। নাগরিকত্ব ইস্যুতে এভাবেই মতুয়াদের নিয়ে দড়ি টানাটানি চলছে দুপক্ষেই।

এখন রাজ্যের যে সমস্ত আসনে মতুয়া (Matua) ভোটের প্রভাব রয়েছে, তার একটা অংশে মতুয়ারাই প্রার্থী হোন। এমনই ইচ্ছা প্রকাশ করেছিলেন বনগাঁর বিজেপি (BJP) সাংসদ শান্তনু ঠাকুর। বিজেপির সমর্থনে রাজ্যের বিভিন্ন জায়গায় সভাও করেছেন তিনি। উল্লেখ্য, মতুয়াদের পক্ষ থেকে এমনও দাবি করা হয়েছিল যে, ২০২১-এর বিধানসভা নির্বাচনে (WB assembly election 2021) ৩০ জনকে প্রার্থী করা হোক। কিন্তু সেই দাবি মানা হয়নি। বরং প্রার্থী তালিকা প্রকাশের পর দেখা যায়, একজন মতুয়াকেও প্রার্থী করা হয়নি। আর তাতেই ক্ষুব্ধ অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের প্রধান সেবায়েত তথা সাংসদ শান্তনু ঠাকুরের বাবা মঞ্জুলকৃষ্ণ ঠাকুর।

বিজেপির (BJP) বিরুদ্ধে এবার সরাসরি তোপ দাগলেন তিনি। সরাসরি হুঁশিয়ারি দিলেন, "এরপরে আর মতুয়াদের (Matua) ভোট নিয়ে কোনও দায়িত্ব থাকবে না মতুয়া মহাসঙ্ঘের।" যদিও এই বিষয়ে শান্তনু ঠাকুরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও মন্তব্য করতে চাননি। অন্যদিকে, মমতাবালা ঠাকুর স্পষ্ট বলছেন, "বিজেপি ভাঁওতা দিয়েছে।" পাশাপাশি ক্ষোভ প্রকাশ করেছেন নিজের দল তৃণমূল (TMC) সম্পর্কেও। বলেন, "তাঁরাও মতুয়াদের কয়েকজনকে প্রার্থী করার জন্য আবেদন জানিয়েছিলেন। কিন্তু তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কোনও মাতুয়াকে প্রার্থী করা হয়নি। দাবি মানা হয়নি।"

আরও পড়ুন, WB assembly election 2021 : 'পদত্যাগ করিনি, যা করার করে নিক', শাহী সভায় যোগ দিয়েই TMC-কে চ্যালেঞ্জ Sisir-এর

WB assembly election 2021 : সোনারপুর উত্তরে 'দিদি'র বিরুদ্ধে বিজেপির প্রার্থী 'ভাই', লড়াই জমজমাট

Read More