Home> রাজ্য
Advertisement

WB assembly election 2021 : ICDS কর্মীদের নিয়ে সভা, নিয়ম ভাঙার দায়ে TMC প্রার্থী সাবিত্রী মিত্রের বিরুদ্ধে কমিশনে BJP

তৃণমূল কংগ্রেস দলীয় কার্যালয়ের পার্শ্ববর্তী জায়গায় আইসিডিএস কর্মীদের নিয়ে প্রার্থী সাবিত্রী মিত্র একটি কর্মীসভার আয়োজন করেন বলে অভিযোগ।

WB assembly election 2021 : ICDS কর্মীদের নিয়ে সভা, নিয়ম ভাঙার দায়ে TMC প্রার্থী সাবিত্রী মিত্রের বিরুদ্ধে কমিশনে BJP

নিজস্ব প্রতিবেদন: নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠল মালদার মানিকচক বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সাবিত্রী মিত্রের বিরুদ্ধে। আইসিডিএস কর্মীদের নিয়ে কর্মীসভা করার অভিযোগ উঠেছে সাবিত্রীদেবীর বিরুদ্ধে। অভিযোগ তুলেছে বিজেপি। ইতিমধ্যেই নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে বিজেপি। অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করেছেন নির্বাচন কমিশনে কর্মীরা। 

মালদার মানিকচক বিধানসভার অন্তগর্ত মথুরাপুর। সেখানেই তৃণমূল কংগ্রেস দলীয় কার্যালয়ের পার্শ্ববর্তী জায়গায় আইসিডিএস কর্মীদের নিয়ে প্রার্থী সাবিত্রী মিত্র একটি কর্মীসভার আয়োজন করেন বলে অভিযোগ। এই কর্মীসভায়  মানিকচক বিধানসভার অন্তর্গত কামালপুর, মথুরাপুর, নাজিরপুর, মানিকচক, ভূতনি সহ বিভিন্ন এলাকার আইসিডিএস কর্মীদের ডাকা হয়। কর্মীসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী সাবিত্রী মিত্র। এদিকে খবর পেয়ে বিজেপিও নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করে। আর বিজেপি নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের পর, আধিকারিকরা কর্মীসভায় উপস্থিত হতেই বক্তব্য না রেখে সভা ছেড়ে চলে যান সাবিত্রী মিত্র।

 আরও পড়ুন, স্বরাষ্ট্র মন্ত্রক থেকে সরিয়ে শাহকে কমিশনের দায়িত্ব দেওয়া হোক, উনিই তো চালাচ্ছেন: Mamata   

প্রসঙ্গত, ২০১১ সালে তৃণমূল কংগ্রেসের সরকারের মন্ত্রী ছিলেন সাবিত্রী মিত্র। এই মানিকচক বিধানসভা কেন্দ্র  থেকেই জয়ী হয়েছিলেন তিনি। রাজ্য মন্ত্রিসভাতে সমাজকল্যাণ দপ্তরেরই মন্ত্রী ছিলেন তিনি। ফলে আইসিডিএস কর্মীদের মধ্যে তাঁর প্রভাব রয়েছে। কিন্তু ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে তিনি এই কেন্দ্র থেকে পরাজিত হন। আসন্ন নির্বাচনে পুনরায় এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের হয়ে টিকিট পেয়েছেন তিনি। জয় নিশ্চিত করতেই তাই আইসিডিএস কর্মীদের নিয়ে এদিন কর্মীসভার ডাক দেন তিনি। এমনটাই বলছে জেলা রাজনৈতিক মহল।

এখন বিজেপির অভিযোগ, আদর্শ আচরণ বিধি লাগু হওয়ার পর সরকারী কর্মীদের নিয়ে আর সভা করা যায় না। তাই পুরো ঘটনা জানিয়ে কমিশনে লিখিত অভিযোগ করে মানিকচক ব্লক বিজেপি নেতৃত্ব। যদিও বিষয়টি নিয়ে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি সাবিত্রীদেবী। তাঁর দাবি, তিনি সরকারী কর্মীদের নিয়ে কোনও সভা করেননি। তবে, মানিকচক বিধানসভার বিজেপি প্রার্থী গৌড়চন্দ্র মন্ডলের সাফ অভিযোগ, আইসিডিএস কর্মীদের প্রভাবিত করতেই নির্বাচনী আইনকে বুড়ো আঙুন দেখিয়ে অগণতান্ত্রিক কাজ করছিলেন সাবিত্রী মিত্র। বাংলার গণতন্ত্র রক্ষা করতে, অগণতান্ত্রিক যে কোনও প্রচেষ্টাকেই তাঁরা আইনের মাধ্যমে মোকাবিলা করবেন।

আরও পড়ুন, 'সম্প্রীতি বিঘ্নিত হতে পারে', নন্দীগ্রামে ভোট মিটতেই DM-কে চিঠি দিব্যেন্দুর

Read More