Home> রাজ্য
Advertisement

Visva Bharati: বিশ্বভারতীর বিজ্ঞপ্তি প্রকাশ, ১ মাস সাসপেনশনের মেয়াদ বৃদ্ধি অধ্যাপকের

৬ সেপ্টেম্বরের থেকে সেই মেয়াদ আরও একমাস বর্ধিত হল সাসপেনশন। 

Visva Bharati: বিশ্বভারতীর বিজ্ঞপ্তি প্রকাশ, ১ মাস সাসপেনশনের মেয়াদ বৃদ্ধি অধ্যাপকের

নিজস্ব প্রতিবেদন: বিশ্ববিদ্যালয়ের বেনিয়ম ও দুর্নীতি নিয়ে সোচ্চার হয়েছিলেন। দুর্নীতি নিয়ে একাধিক চিঠি লিখেছিলেন প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতিকে। অভিযোগ করেছিলেন পাঠভবনের অধ্যক্ষ পদে নিয়োগে দুর্নীতি হয়েছে। সেই কারণে বিশ্বভারতীর অর্থনীতি বিভাগের অধ্যাপক সুদীপ্ত ভট্টাচার্য সাসপেনশনের কোপে পড়েছিলেন। 

এবার সেই সাসপেনশনেরই একমাস মেয়াদ বৃদ্ধি হল। চলতি বছর জানুয়ারি মাসে অধ্যাপক সুদীপ্ত ভট্টাচার্যকে সাসপেন্ড করেছিল বিশ্বভারতী। ৬ সেপ্টেম্বরের থেকে সেই মেয়াদ আরও একমাস বর্ধিত করা হল। এই মর্মে বিশ্বভারতী তার নিজস্ব ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। 

আরও পড়ুন, Kamarhati: ডায়েরিয়া উপসর্গের রহস্যভেদ, এলাকার ৩ নলকূপে মিলল কলেরার জীবাণু

সুদীপ্ত বাবুর বিরুদ্ধে অভিযোগ তিনি নাকি পাঠভবনের অধ্যক্ষের নিয়োগ দুর্নীতির বিষয়ে সংবাদমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করেছে। যা তদন্ত প্রক্রিয়া শেষ হওয়ার আগে পাঠভবনের অধ্যক্ষর মানহানি হয়েছে বলে দাবি বিশ্বভারতীর। আর এই মর্মেই সুদীপ্ত ভট্টাচার্যকে সাসপেন্ড করা হয়েছে। এবার সেই মেয়াদ বৃদ্ধি পেল। 

প্রসঙ্গত, বর্তমানে বিশ্বভারতীতে চলা আন্দোলনের পুরধাও অধ্যাপক। কিছুদিন আগে কলকাতা হাইকোর্টের মহামান্য বিচারপতি নির্দেশ দিয়েছিলেন বিশ্বভারতীর বহিষ্কৃত তিন পড়ুয়াকে অবিলম্বে ক্লাসে যোগ দেওয়ার অনুমতি দিতে হবে।

সেই সঙ্গে সাসপেন্ড হওয়া অধ্যাপককে মামলা করার পরামর্শও দিয়েছিলেন। তবে এখনও পর্যন্ত তিন ছাত্র–ছাত্রীর বহিষ্কারের সিদ্ধান্ত প্রত্যাহার করে তাদের ক্লাসে যোগ দেওয়ার অনুমতি পত্র দেয়নি বিশ্বভারতী কর্তৃপক্ষ। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

Read More