Home> রাজ্য
Advertisement

Digha: দিঘায় রসনাবিলাস! সমুদ্রস্নানের ফাঁকে হরেক মাছের ফ্রাইয়ে কামড়...

Digha: চিংড়ি ইলিশ পমফ্রেট! দিঘায় এ ধরনের রকমারি সামুদ্রিক মাছের স্বাদে মজেছেন পর্যটকেরা। দিঘায় ঘুরতে আসা পর্যটকদের পক্ষে এটা একটা আলাদা আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে।

Digha: দিঘায় রসনাবিলাস! সমুদ্রস্নানের ফাঁকে হরেক মাছের ফ্রাইয়ে কামড়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিংড়ি ইলিশ পমফ্রেট! দিঘায় এ ধরনের রকমারি সামুদ্রিক মাছের স্বাদে মজেছেন পর্যটকেরা। দিঘায় ঘুরতে আসা পর্যটকদের পক্ষে এটা একটা আলাদা আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে।

আরও পড়ুন: Jhargram: ঝিরিঝিরি বৃষ্টি ও কুয়াশার অন্ধকারের সঙ্গে জাঁকিয়ে শীত...

দিঘা মোহনায় মৎস্যজীবী সংগঠনের আয়োজনে গঙ্গা পূজা এবং মেলা হয়। সেই উপলক্ষে এই ফেস্টিভ্যাল। পৌষ সংক্রান্তির দিন থেকে শুরু হয়েছে এই মেলা, চলবে আগামী ২২ জানুয়ারি পর্যন্ত। এ মেলার আকর্ষণের কেন্দ্রবিন্দু 'সি ফুড ফেস্টিভ্যাল'। সমুদ্রস্নানের ফাঁকে হরেক মাছের ফ্রাইতে কামড়-- সব মিলিয়ে জমজমাট রসনার উদযাপন।

প্রায় একশো প্রজাতির সামুদ্রিক মাছ তুলে ধরা হয়েছে এই সি ফুড ফেস্টিভ্যালে। দর্শনার্থীদের সেসব দেখার পাশাপাশি রয়েছে তাঁদের আস্বাদ-আহারের ব্যবস্থাও। এই মাছগুলিকে মানুষের সামনে নিয়ে আসার উদ্দেশ্য একটিই-- মাছগুলিকে জনগণের সঙ্গে পরিচিত করানো, মাছগুলির চাহিদা বাড়ানো। কারণ, এই মাছগুলির স্বাদের ও গুণের কোনও অভাব নেই। শুধু প্রকৃত জ্ঞানের অভাবে এই সব মাছ তেমন জনপ্রিয় হচ্ছে না। হলে মাছগুলির যেমন বিক্রি বাড়বে, তেমন রসনায় আসবে বৈচিত্র্য। বাজারে নতুন মাছ এলে প্রথাগত মাছের বাইরে নতুন ধরনের মাছের একটা বাজারও তৈরি হবে।

আরও পড়ুন: Nadia: ক্রিস গেইলের চেয়েও লম্বা লাউ! দেখতে ভিড় উপচে পড়ছে দীপকের ক্ষেতে...

আর এমন এক উৎসবে আসতে পেরে আহ্লাদে আটখানা পর্যটকেরা। তাঁরা মাছ দেখছেন, চিনছেন, আনন্দ করছেন। পাশাপাশি মাছ খাচ্ছেনও দেদার। তবে পর্যটকদের শুধুমাত্র মাছ খাওয়ানো নয়, মানে রান্না মাছের চাহিদা বাড়ানোই এই উৎসবের মূল উদ্দেশ্য নয়, বরং কাঁচা মাছের চাহিদা বাড়ানোটাই প্রকৃত উদ্দেশ্য। আর সেই লক্ষ্যে তাঁরা অনেকটাই সফল বলে জানাচ্ছেন উদ্যোক্তারা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More