Home> রাজ্য
Advertisement

Sikkim: সিকিমে তুষারপাত, সেনাবাহিনীর তৎপরতায় বাঁচলেন ৮০০ পর্যটক...

বড়দিনের আগে হঠৎ-ই বদলে গিয়েছে আবহাওয়া। তাপমাত্রার পারদ নামছে। তুষারপাত শুরু হয়েছে  সিকিমে। সাদা চাদরে ঢেকে গিয়েছে চারপা

Sikkim: সিকিমে তুষারপাত, সেনাবাহিনীর তৎপরতায় বাঁচলেন ৮০০ পর্যটক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খারাপ আবহাওয়া। সঙ্গে প্রবল তুষারপাত। সিকিমে সেনাবাহিনীর তৎপরতায় রক্ষা পেলেন ৮০০ জন পর্যটক। শেষ খবর অনুযায়ী, উদ্ধারকাজ চলছে এখনও।

আরও পড়ুন: Badminton: শীতের শহরে শাড়ি পরেই ব্য়াডমিন্টন কোর্টে দুই তৃণমূল বিধায়ক!

বড়দিনের আগে হঠৎ-ই বদলে গিয়েছে আবহাওয়া। তাপমাত্রার পারদ নামছে। তুষারপাত শুরু হয়েছে  সিকিমে। সাদা চাদরে ঢেকে গিয়েছে চারপাশ।

এদিকে শীতের মরশুমে ভিড় বাড়ছে পর্যটকদের। আজ, বুধবার দুপুরে পূর্ব সিকিমে উঁচু পাহাড়ে এলাকায় তুষারপাতে আটকে পড়ে পর্যটকরা। সেই দলে ছিল বষষ্ক, মহিলা ও শিশুরা। তারপর? যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ নামে ভারতীয় সেনাবাহিনী। পর্যটকদের আশ্রয় দেওয়ার জন্য খালি করে দেওয়া হয় সেনা ব্য়ারাক। সেখানে নিয়ে গরম জামাকাপড়, খাবার দেওয়া হয় সকলে। যাঁরা অসুস্থ হয়ে পড়েছিলেন, তাঁদের চিকিৎসারও ব্যবস্থা করেন জওয়ানরা।

এর আগে, গত ৭ ডিসেম্বর বছরের প্রথম তুষাপাত হয় দার্জিলিংয়ের সান্দুকফুতে। সেদিন সকাল থেকে আকাশ ছিল মেঘলা। দুপুরের পর ঝিরিঝির বৃষ্টি শুরু হলেও, পরে তা থেমে যায়। এরপর বিকেল গড়াতেই তুষারপাত! 

আরও পড়ুন:  West Bengal Weather Update: কাঁপতে শুরু করেছে কলকাতা, কুয়াশামাখা পথের ধারেই তৈরি আগুন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More