Home> রাজ্য
Advertisement

মাস্ক, স্যানিটাইজারের কালোবাজারি রুখতে নয়া নির্দেশিকা স্বাস্থ্য দফতরের

শুধু খুচরো নয়, পাইকারি ওষুধের দোকানগুলির জন্যও সংখ্যা বেঁধে দেওয়া হয়েছে।

মাস্ক, স্যানিটাইজারের কালোবাজারি রুখতে নয়া নির্দেশিকা স্বাস্থ্য দফতরের

নিজস্ব প্রতিবেদন: করোনা যুদ্ধে তৎপর সরকার। এবার সাধারণের সুবিধার্থে মাস্ক ও স্যানিটাইজার নিয়ে কালোবাজারি রুখতে রাজ্যে নয়া নির্দেশ জারি করল স্বাস্থ্য দফতর। শনিবার স্বাস্থ্য দফতর সূত্রে প্রকাশিত একটি  নির্দেশিকায় বলা হয়েছে, নির্ধারিত সংখ্যার বাইরে বেশি জিনিস রাখতে পারবেন না দোকানিরা। বেঁধে দেওয়া হয়েছে সংখ্যাও।

নির্দেশিকায় জানানো হয়েছে, কোনও খুচরো ওষুদের দোকান ২০০-র বেশি ২ প্লাই ও ৩ প্লাই মাস্ক রাখতে পারবে না। পাশাপাশি N95 মাস্ক ১০০-র বেশি রাখা যাবে না দোকানে। শুধু তাই নয় স্যানিটাইজারের ক্ষেত্রেও বেঁধে দেওয়া হয়েছে সীমা। জানানো হয়েছে, একসঙ্গে ৫ লিটারের বেশি স্যানিটাইজার রাখা যাবে না দোকানে। শুধু খুচরো নয়, পাইকারি ওষুধের দোকানগুলির জন্যও সংখ্যা বেঁধে দেওয়া হয়েছে।

ইতিমধ্যেই করোনা তার প্রকোপ বিস্তার করেছে। দেশ তথা গোটা বিশ্বে লাফিয়ে বেড়েছে আক্রান্তের সংখ্যা। মৃত্যুর সংখ্যাও কম নয় নেহাত। এই অবস্থায় প্রশাসনের পাশাপাশি কিছুটা হলেও সতর্ক হয়েছেন সাধারণ মানুষ। জীবন রক্ষার্থে মাস্ক, স্যানিটাইজারের চাহিদাও বেড়েছে। ফলে স্বাভাবিকভাবেই কমেছে জোগান। আর সেই সুযোগেই কালোবাজারি শুরু করেছে বেশ কিছু দোকানি। এবার সেই কালোবাজারি বন্ধ করতেই মাস্ক, স্যানিটাইজারের তৎপর হয়েছে প্রশাসন। 

Read More