Home> রাজ্য
Advertisement

TMC wins | Abhijit Banerjee: সাংসদ অভিজিতের কেন্দ্রেই শূন্য পদ্ম! হারল বিজেপি, সব আসনে জয় তৃণমূলের...

TMC wins all seats in cooperative society election: নিমতৌড়ি কৃষি উন্নয়ন সমবায় সমিতিতে মোট ৮টি আসন রয়েছে। ফল বেরতেই দেখা যায়,  সব আসনেই জয়ী হয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা। 

TMC wins | Abhijit Banerjee: সাংসদ অভিজিতের কেন্দ্রেই শূন্য পদ্ম! হারল বিজেপি, সব আসনে জয় তৃণমূলের...

কিরণ মান্না: লোকসভা ভোট অতীত। লোকসভা ভোটে জয়ও অতীত। লোকসভা নির্বাচনে তমলুক কেন্দ্রে বিজেপির টিকিটে জিতেছিলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু মাস ঘুরতে না ঘুরতেই সেই জয় যেন 'ফিকে'! সাংসদ অভিজিতের কেন্দ্রেই শূন্য পদ্ম, নিমতৌড়ি কৃষি উন্নয়ন সমবায় সমিতির নির্বাচনে সব কটি আসনই জিতে নিল শাসকদল তৃণমূল কংগ্রেস। বাম ও বিজেপির ঝুলিতে শূন্য আসন। তমলুক ব্লকের উত্তর সোনামুই গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত এই নিমতৌড়ি কৃষি উন্নয়ন সমবায় সমিতি।

নিমতৌড়ি কৃষি উন্নয়ন সমবায় সমিতিতে মোট ৮টি আসন রয়েছে। সব আসনেই প্রার্থী দেয় তৃণমূল ও বিজেপি। বামেরা প্রার্থী দেয় ৪ টি আসনে। রবিবার ভোটগগ্রহণ হয়। সকাল থেকেই নিমতৌড়ি দেশবন্ধু প্রাইমারি স্কুলে চলে ভোটগ্রহণ প্রক্রিয়া। কড়া পুলিশি নিরাপত্তার মধ্যে দিয়ে নিমতৌড়ি কৃষি উন্নয়ন সমবায় সমিতির নির্বাচন হয় গতকাল। টানটান উত্তেজনার মধ্য দিয়ে ভোটগ্রহণ পর্ব মেটে। তারপর হয় ফলপ্রকাশ। নিমতৌড়ি, উত্তর সাওতানচক, উত্তর নারিকেলদা, কুলবেড়্যা এবং উত্তর সোনামুই মৌজার মোট ৩৬৭ জন এই নিমতৌড়ি কৃষি উন্নয়ন সমবায় সমিতির ভোটার।

ফল বেরতেই দেখা যায়, নিমতৌড়ি সমবায় সমিতি ফের নিজেদের দখলেই ধরে রেখেছে শাসকদল। সব আসনেই জয়ী হয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা। উল্লেখ্য, ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে উত্তর সোনামুই গ্রাম পঞ্চায়েত বিজেপির দখলে থাকলেও ২০২৪-এর লোকসভা ভোটে এই গ্রাম পঞ্চায়েত থেকে সামান্য কয়েকটি ভোটে লিড পায় বিজেপি। তবে নিমতৌড়ি সমবায় কৃষি উন্নয়ন সমিতি নির্বাচনে ৮টি আসনের মধ্যে ৮টি আসনেই জয়লাভ করে, সমবায় সমিতি এবারও নিজেদের দখলে রাখল তৃণমূল কংগ্রেস। যদিও সমবায় সমিতিতে হারকে ততটা আমল দিতে নারাজ স্থানীয় বিজেপি নেতৃত্ব।

ভোটের ফলের পর বিজেপি তমলুক ৪ মণ্ডল সভাপতি স্বপনকুমার মান্না দাবি করেছেন, "পঞ্চায়েত ও লোকসভা নির্বাচনে এই এলাকায় বিজেপি বিপুল ভোটে জয়ী হয়েছে। তবে এই সমবায় সমিতিটি দীর্ঘদিন ধরেই তৃণমূলের দখলে ছিল। বিজেপি আগে এখানে প্রার্থী দিতে পারত না। এবার প্রথম বিজেপি ৮টি আসনে প্রার্থী দেয়। ভালো লড়াই দিয়েছে বিজেপি। এই ভোট বিজেপির নৈতিক জয়।" ওদিকে জয়ের পর বৃষ্টি উপেক্ষা করেই আনন্দ উল্লাসে মেতে ওঠেন তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা।

আরও পড়ুন, Liquor Price Hike: কোন ব্র্যান্ডের কত দাম? আজ থেকেই রাজ্যে বাড়ছে মদের দাম!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More