Home> রাজ্য
Advertisement

ভাঁওতাবাজির দিশাহীন বাজেট, কটাক্ষ তৃণমূলের

বেকার, কৃষক, যুবক, তপশিলি জাতি-উপজাতি, সংখ্যালঘুরা এই বাজেটে ক্ষুব্ধ। এই দিশাহীন বাজেটের পর এই সরকারের বিশ্বাসযোগ্যতা শূন্যে নেমে এসেছে, দাবি তৃণমূলের।

ভাঁওতাবাজির দিশাহীন বাজেট, কটাক্ষ তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন : এককথায় সুপারফ্লপ। পুরোপুরি ভাঁওতাবাজি। ২০১৯ লোকসভা নির্বাচনের আগে মোদী সরকারের শেষ বাজেটকে ঠিক এই ভাষাতেই ব্যাখ্যা করল তৃণমূল কংগ্রেস।

তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র ডেরেক ও'ব্রায়েন বিবৃতি জারি করে জেটলির বাজেটকে চাঁচাছোলা ভাষায় সমালোচনা করেছেন। এই বাজেট দিশাহীন বলে মন্তব্য করেন তিনি। বলেন, এই বাজেটে ঘোষণা বাস্তবায়িত করার কোনও সঠিক দিশার উল্লেখ নেই। এই বাজেট পুরোপুরি ভাঁওতাবাজি।

সমাজের সমস্ত স্তরের মানুষ এই বাজেটে অখুশি, হতাশ বলে উল্লেখ করেছেন ডেরেক। বেকার, কৃষক, যুবক, তপশিলি জাতি-উপজাতি, সংখ্যালঘুরা এই বাজেটে ক্ষুব্ধ বলে দাবি তৃণমূলের। একইসঙ্গে আরও দাবি, এই সরকারের উপর আস্থা, ভরসা হারিয়েছে মানুষ। এই দিশাহীন বাজেটের পর এই সরকারের বিশ্বাসযোগ্যতা শূন্যে নেমে এসেছে।

আরও পড়ুন, নোয়াপাড়ায় বিজেপিকে তলায় তলায় সাহায্য করেছে সিপিআইএম-কংগ্রেস, দাবি পার্থর

একইসঙ্গে তাঁদের দাবি, পশ্চিমবঙ্গে তৃণমূল সরকার অনেক আগে বিনামূল্যে চিকিত্সা, ওষুধ চালু করেছে। পাশাপাশি স্বাস্থ্য, শিক্ষাক্ষেত্রে প্রভূত উন্নতি হয়েছে। কৃষকদের আয় দ্বিগুণ হয়েছে।

Read More