Home> রাজ্য
Advertisement

পরাজিতদের ওপরেই আস্থা, রাজ্যসভায় তৃণমূলের প্রার্থী হচ্ছেন অর্পিতা-মৌসম-দীনেশ

এছাড়াও তালিকায় রয়েছেন সুব্রত বক্সীও 

পরাজিতদের ওপরেই আস্থা, রাজ্যসভায় তৃণমূলের প্রার্থী হচ্ছেন অর্পিতা-মৌসম-দীনেশ

নিজস্ব প্রতিবেদন: রাজ্যসভার সাংসদ নির্বাচনের ক্ষেত্রে নারী শক্তির ওপরেই ভরসা রাখলেন তৃণমূল নেত্রী। তৃণমূলের তরফে এবার রাজ্যসভায় প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে অর্পিতা ঘোষ ও মৌসম বেনজির নুরকে। এছাড়াও তালিকায় রয়েছেন সুব্রত বক্সী ও দীনেশ ত্রিবেদী।

রবিবার নারী দিবসে তৃণমূল নেত্রী টুইট করে জানিয়েছেন সেকথা। মমতা বন্দ্যোপাধ্য়ায় লিখেছেন, মহিলাদের ক্ষমতায়নের জন্য কাজ করে চলেছি। রাজ্যসভায় আমাদের মনোনীত প্রার্থীদের অর্ধেক মহিলা। এটা গর্বের বিষয়।

আরও পড়ুন-নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের গেরোয় ভরা বসন্তেও ভিজছে বাংলা, বৃষ্টিতে কি মাটি হবে দোল?

এদিকে, অর্পিতা ঘোষ ও মৌসম বেনজির নুর ছাড়াও প্রার্থী করা হচ্ছে দীনেশ ত্রিবেদী ও সুব্রত বক্সীকে। এদের মধ্যে সুব্রত বক্সী দুবার লোকসভা নির্বাচনে জয়ী হয়েছিলেন। বাকী তিনজন গত লোকসভা নির্বাচনে পরাজিত হয়েছেন। অর্থাত্ পরাজিত প্রার্থীদের ওপরেই আস্থা রাখলেন তৃণমূল নেত্রী।

এদিকে, ইয়েচুরিকে এবার প্রার্থী করার বিপক্ষে পলিটব্যুরো। ফলে ইয়েচুরি থেকে প্রার্থী করা না হলে পশ্চিমবঙ্গ থেকে সিপিএমের পক্ষে কে প্রার্থী হবেন তা আলিমুদ্দিনের ওপরেই ছাড়া হয়েছে। পাশাপাশি কংগ্রেস প্রার্থীকেই সিপিএম এখন সমর্থন করে কিনা সেটাই দেখার।

আরও পড়ুন-কলকাতা বিমানবন্দরে করোনা আতঙ্ক, আক্রান্ত সন্দেহে বেলেঘাটা আইডিতে ভর্তি সৌদির বাসিন্দা

রাজ্যসভায় প্রার্থী করা নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্রের সঙ্গে বিমান বসুর কথা হয়েছে বলে খবর। ইয়েচুরি যদি প্রার্থী না হন তাহলে, কাকে প্রার্থী করা হবে তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। রাজনৈতিক মহলের খবর, সুপ্রিম কোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতিকে প্রার্থীর করার কথা চলছে। একইসঙ্গে কংগ্রেসের পক্ষ থেকে সোনিয়া গান্ধীকে চিঠি লিখে জানানো হয়েছে, এমন কোনও প্রার্থী ঠিক করা হোক যেত তাঁর জয় নিশ্চিত থাকে।

Read More