Home> রাজ্য
Advertisement

Panchayet Election 2022: 'তৃণমূলকে ভোট না দিলে বাংলাদেশিদের নাম ভোটার লিস্টে উঠবে না'!

মার্চ-এপ্রিলেই কি রাজ্যে পঞ্চায়েত ভোট? এখন খসড়া ভোটার তালিকা সংশোধনের কাজ চলছে। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে জানুয়ারিতে। সেই তালিকা দিয়েই পঞ্চায়েত ভোট হবে।

Panchayet Election 2022: 'তৃণমূলকে ভোট না দিলে বাংলাদেশিদের নাম ভোটার লিস্টে উঠবে না'!

অরূপ লাহা: শিয়রে পঞ্চায়েত ভোট। এ রাজ্যের ভোটার তালিকায় নাম থাকবে বাংলাদেশিদেরও! দলীয় কর্মীদের তৃণমূল বিধায়ক খোকন দাসের নির্দেশ, ' নতুন লোক এলেও যাঁরা আমাদের দলের সঙ্গে যুক্ত, তাঁদেরই নাম তোলার চেষ্টা করবেন'!  তাঁর বিস্ফোরক দাবি, 'নতুন লোক মানে বুঝতেই পারছেন সব বাংলাদেশ থেকে আসছে। তাঁদের ভোট বেশি তুললে আরও ক্ষতি। কারণ, তাঁরা তো হিন্দু হিন্দু করে বেশিটাই ভোট দিয়ে দেয় বিজেপিকে'। ভিডিয়ো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তু্ঙ্গে রাজনৈতিক তরজা।

পাঁচ বছর পার। রাজ্যের পঞ্চায়েতগুলির মেয়াদ শেষের পথে। মার্চ-এপ্রিলেই কি ভোট? ২২ জেলায় পঞ্চায়েতে আসন পুনর্বিন্যাসের তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। এমনকী, সর্বদল বৈঠকও হয়ে গিয়েছে। এখন খসড়া ভোটার তালিকা সংশোধনের কাজ চলছে। চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে ৫ জানুয়ারি। সেই তালিকা দিয়েই পঞ্চায়েত ভোট হবে।

মঙ্গলবার বর্ধমান শহরের টাউন হলে দক্ষিণ বর্ধমান বিধানসভা কেন্দ্রের বিভিন্ন বুথে ভোটার লিস্টের দায়িত্বে থাকা তৃণমূল এজেন্টদের নিয়ে একটি বৈঠক হয়। সেই বৈঠকে হাজির ছিলেন বর্ধমান দক্ষিণে বিধায়ক খোকন দাসও। তিনি বলেন, 'ভোটারদের তাঁদেরই নাম তুলবেন, যাঁরা আমাদের পরিবার, যাঁরা দীর্ঘদিন ধরেই তৃণমূল কংগ্রেসের সঙ্গে রয়েছেন, তাঁদের পরিবারের লোকেদের। যাঁরা নতুন ভোটার, তাঁদের নাম তুলুন। যাঁরা কোনওকারণে বাদ গিয়েছেন, তাঁদের তুলুন। বাড়তি লোকের থাকার দরকার নেই'।

আরও পড়ুন: Nitin Gadkari:শিলিগুড়িতে অনুষ্ঠানে এসে মঞ্চেই অসুস্থ নীতিন গড়করি, খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

কী প্রতিক্রিয়া বিরোধীদের? বর্ধমান জেলা বিজেপির মুখপাত্র সৌম্যরাজ বন্দ্যোপাধ্যায় বলেন, 'এর থেকে প্রমাণিত হচ্ছে, ধর্ম নিয়ে তৃণমূল রাজনীতি করে, বিজেপি নয়। বাংলাদেশ থেকে লোক আসা নিয়ে বিধায়কের কাছে যদি তথ্য থাকে, তাহলে ভোটব্যাঙ্কের রাজনীতি না করে সেই তথ্য কেন্দ্র ও রাজ্যকে জানানো উচিত। এই কারণেই আমরা সিএএ লাগু করার কথা বলেছি'। জেলা তৃণমূল মুখপাত্র  প্রসেনজিৎ দাসের পাল্টা দাবি, 'বিজেপিই তো বলেছিল, পশ্চিমবাংলায় বাংলাদেশি লোক ঢুকছে! বিধায়ক বলতে চেয়েছেন, বাংলাদেশ থেকে যদি কোনও লোক ঢোকে, তাঁদের নাম ভোটার লিস্টে তুলবেন না'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More