Home> রাজ্য
Advertisement

গ্রেফতারি নয়, মুকুল রায়ের নদিয়ায় যাওয়ার উপর নিষেধাজ্ঞা হাইকোর্টের

"এই ঘটনা অত্যন্ত সিরিয়াস। এটা মানতেই হবে যে এটা রাজনীতির সঙ্গে প্রত্যক্ষভাবে যুক্ত।"

গ্রেফতারি নয়, মুকুল রায়ের নদিয়ায় যাওয়ার উপর নিষেধাজ্ঞা হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন : আপাতত নদিয়ায় যেতে পারবেন না বিজেপি নেতা মুকুল রায়। হাঁসখালিতে তৃণমূল বিধায়ক সত্যজিত বিশ্বাস খুনের ঘটনায় নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। পাশাপাশি ডিভিশন বেঞ্চের নির্দেশ, আগামী ৭ মার্চ পর্যন্ত গ্রেফতার করা যাবে না মুকুল রায়কে।

সরস্বতী পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে শনিবার রাতে আততায়ীর গুলিতে খুন হন নদিয়ার কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিত বিশ্বাস। খুনের ঘটনায় শাসকদল বিজেপির দিকে অভিযোগের আঙুল তোলে। সত্যজিত বিশ্বাসকে খুনের পিছনে মুকুল রায়ের হাত আছে বলে দাবি করে তৃণমূল। শাসকদলের পক্ষ থেকে দাবি করা হয়, এলাকায় মতুয়া মুখ হিসেবে পরিচিত হয়ে উঠেছিলেন সত্যজিত বিশ্বাস। দক্ষ সংগঠক ছিলেন সত্যজিত। মতুয়াদের মধ্যে দারুণ জনপ্রিয় ছিলেন। এই জনপ্রিয়তার কারণেই আসন্ন লোকসভা নির্বাচনে মুকুল রায়ের কাছে 'পথের কাঁটা' হয়ে উঠেছিলেন সত্যজিত বিশ্বাস। আর তাই তাঁকে খুন করা হয়েছে। খুনের ঘটনায় মুকুল রায় সহ ৪ জনের নামে এফআইআর দায়ের করা হয়।

আরও পড়ুন, 'মিসিং' লাল ডায়েরি, পেনড্রাইভ কোথায়? কী বললেন দেবযানী?

যদিও এই অভিযোগ অস্বীকার করে মুকুল রায়, দিলীপ ঘোষ প্রমুখ দাবি করেন, শাসকদলে গোষ্ঠী কোন্দলের জেরেই খুন হতে হয়েছে সত্যজিত বিশ্বাসকে। এফআইআর-এর প্রেক্ষিতে আগাম জামিনের জন্য হাইকোর্টের দ্বারস্থ হন মুকুল রায়। সেই আগাম জামিন মামলায় এদিন বিচারপতি জয়মাল্য বাগচী ও মনোজিত্ মণ্ডলের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, মুকুল রায়কে আগামী ৭ মার্চ পর্যন্ত গ্রেফতার করা যাবে না। এখনই মুকুল রায়ের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নয়।

তবে ঘটনার সঙ্গে যে রাজনীতির প্রত্যক্ষ যোগাযোগ আছে, তাও স্পষ্ট জানিয়েছে হাইকোর্ট। বিচারপতিদ্বয়ের বক্তব্য, "এই ঘটনা অত্যন্ত সিরিয়াস। এটা মানতেই হবে যে এটা রাজনীতির সঙ্গে প্রত্যক্ষভাবে যুক্ত। আপাতত নদিয়া যেতে পারবেন না মুকুল রায়।" তদন্তকারী সংস্থাকে সবকরম সাহায্য করতেও নির্দেশ দেওয়া হয়েছে মুকুল রায়কে। মামলার পরবর্তী শুনানি ৫ মার্চ।

Read More