Home> রাজ্য
Advertisement

"বাজেটে উপকৃত হবেন মধ্যবিত্ত" প্রচারে বেরিয়ে আশ্বাসের বার্তা সায়ন্তন বসুর

বিশ্ব অর্থনীতিতে মন্দা দেখা দেওয়ার প্রভাব পরেছিলো। জিডিপি ৬.৫-এ যাবে খুব শীঘ্রই" কেন্দ্রের পূর্ণাঙ্গয় বাজেট দিন এমনই মন্তব্য করলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। 

নিজস্ব প্রতিবেদন: "নিশ্চিন্ত থাকুন, সাধারণ মানুষ উপকৃত হবেন এই বাজেটে। বিশ্ব অর্থনীতিতে মন্দা দেখা দেওয়ার প্রভাব পরেছিলো। জিডিপি ৬.৫-এ যাবে খুব শীঘ্রই" কেন্দ্রের পূর্ণাঙ্গয় বাজেট দিন এমনই মন্তব্য করলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। শনিবার সংসদে ২০২০-২১ অর্থবর্ষের বাজেট (Union Budget 2020)পেশ করলেন  অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। দ্বিতীয় মোদী সরকারের এটাই প্রথম পূর্ণাঙ্গ বাজেট। এবার বাজেটে অর্থনীতির চাকা ঘোরাতে ফ্যান্টাস্টিক ফোর-এর রণনীতি কী, সেদিকেই নজর ছিল মধ্যবিত্তের। 

আরও পড়ুন: অর্থনীতিকে চাঙ্গা করতে মধ্যবিত্তকে আয়করে স্বস্তি বাজেটে, বদল করকাঠামোয়

বিগত বছরের পরিসংখ্যান অনুযায়ী, অর্থনৈতিক বৃদ্ধির হার ক্রমাগত নিম্নমুখী, বেকারত্বের পাশাপাশি একইসঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম। অর্থনীতিকে চাঙ্গা করতে কর্পোরেট করে ছাড় দিয়েও তেমন সুফল মেলেনি। এই আবহে সাধারণ বাজেট পেশ করেছেন নির্মলা। আর বাজেট ঘোষণা চলাকালীনই সায়ন্তন বসুর আশ্বাস "বিজেপি সরকারে এসে সব খুলে দেবে"।

আরও পড়ুন: রেলে চাকরি দেওয়ার নামে ২ কোটির প্রতারণায় অভিযুক্ত মুকুলের শ্যালক বিজেপিতে?

আজ হুগলির ডানকুনি হিমনগরে নাগরিকত্ব বিলের সমর্থনে বাড়ি বাড়ি প্রচার করেন সায়ন্তন সহ বিজেপি নেতা কর্মীরা। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সায়ন্তন বসু বলেন, দিল্লিতে গুলি চালানোর ঘটনা বিজেপি সমর্থন করে না। পাশাপাশি তিনি বলেন "আমরা নাথুরাম ও তার কাজকেও সমর্থন করি না।" অন্যদিকে পার্কসার্কাসে বাংলাদেশীরা বরখা পরে সিএএ বিরোধী আন্দোলন করছেন বলে অভিযোগ করেন। বেশিদিন এই অন্দোলোন চললে দল-বল নিয়ে সেই আন্দোলেন তুলে দেওয়ারও হুমকিও দিয়েছেন বিজেপি নেতা সায়ন্তন বসু। 

Read More