Home> রাজ্য
Advertisement

Bengal Weather Update: বৃষ্টি-বৃষ্টি-বৃষ্টি! কিন্তু তা 'অপরূপ' নয়, তিন ঘূর্ণাবর্তের মিলিত শক্তিতে নামবে বিপুল প্লাবন...

Bengal Rain Update: বাংলার সব জেলাতেই বৃষ্টি। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং-সহ পাঁচ জেলায়। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গেও। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

Bengal Weather Update: বৃষ্টি-বৃষ্টি-বৃষ্টি! কিন্তু তা 'অপরূপ' নয়, তিন ঘূর্ণাবর্তের মিলিত শক্তিতে নামবে বিপুল প্লাবন...

অয়ন ঘোষাল: বৃষ্টি-বৃষ্টি-বৃষ্টি! এবার বাংলাজুড়ে বৃষ্টি। উত্তর থেকে দক্ষিণে বৃষ্টি। গাঙ্গেয় সমভূমিতে বৃষ্টি। বাংলার সব জেলাতেই বৃষ্টি। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সতর্কতা দার্জিলিং-সহ পাঁচ জেলায়। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গেও। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। 
 
সিস্টেম 

রাজস্থান উত্তর প্রদেশ এবং অসমে রয়েছে আরও ঘূর্ণাবর্ত। সক্রিয় মৌসুমি অক্ষরেখা ফের বাংলায়। এই অক্ষরেখা বিকানীর রোহতক ফতেগড় চুর্ক পুরুলিয়া কাঁথি হয়ে পূর্ব ও দক্ষিণ-পূর্ব দিকে এগিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

দক্ষিণবঙ্গ
 
রবি ও সোমবারে আংশিক মেঘলা আকাশ। সব জেলাতেই ওয়াইড স্প্রেইড রেইনের সম্ভাবনা। তবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বেশি বৃষ্টির সম্ভাবনা থাকবে। রবিবার পশ্চিম মেদিনীপুর পুরুলিয়া বাঁকুড়া পূর্ব ও পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদ জেলায় বৃষ্টি। সোমবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় ওয়াইড স্প্রেইড রেইনের সম্ভাবনা। মঙ্গলবার সব জেলাতেই ওয়াইড স্প্রেইড রেইন। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর ও নদীয়া জেলায়। বুধবার সব জেলাতেই ওয়াইড স্প্রেইড রেইনের সম্ভাবনা। ভারী বৃষ্টির সম্ভাবনা হুগলি পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়।

উত্তরবঙ্গ

উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে।‌ নীচের দিকের জেলা মালদা ও দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির পূর্বাভাস। রবিবার বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা উপরের পাঁচ জেলায়।  আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের অন্যান্য জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

কলকাতা

আজ মূলত মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি হবে। আপাতত ভারী বৃষ্টির আশঙ্কা নেই। 

কলকাতায় তাপমান 

আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৮ থেকে ৯৪ শতাংশ। 

ভিনরাজ্যে 

অতি ভারী বৃষ্টির সতর্কতা উত্তরাখন্ড হিমাচল প্রদেশ রাজস্থান মধ্যপ্রদেশ অরুণাচল প্রদেশ ও মেঘালয়ে। ভারী বৃষ্টির সম্ভাবনা জম্মু কাশ্মীর লাদাখ পাঞ্জাব হরিয়ানা চণ্ডীগঢ় ছত্তীসগঢ় বিহার সিকিম ঝাড়খন্ড ওড়িশা উত্তর প্রদেশ এবং কঙ্কন গোয়া অসম মণিপুর মিজোরাম নাগাল্যান্ড ত্রিপুরা তামিলনাড়ু পুদুচেরি মধ্য মহারাষ্ট্র গুজরাট কেরল মাহে। হালকা থেকে মাঝারি ফ্ল্যাশ ফ্লাডের আশঙ্কা রয়েছে ছত্তীসগঢ় ওড়িশা, ঝাড়খন্ড এবং হিমাচল প্রদেশ ও উত্তরাখন্ডে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More