Home> রাজ্য
Advertisement

Weather Today: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ, সপ্তাহান্তে প্রবল বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

শনিবার সকালে পশ্চিমবঙ্গের সমুদ্র উপকূলে বাতাসের গতিবেগ ৬৫ থেকে ৮০ কিলোমিটার হতে পারে

Weather Today: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ, সপ্তাহান্তে প্রবল বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

নিজস্ব প্রতিবেদন: আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ। বাংলায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাস। সপ্তাহান্তে কলকাতা সহ উপকূল সংলগ্ন জেলায় ঝোড়ো হাওয়ার সঙ্গে অতিভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। 

দক্ষিণ থাইল্যান্ডের ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়েছে। এটি ক্রমশ দক্ষিণ আন্দামান সাগরে ঢুকবে। শক্তি সঞ্চয় করে সেখানেই ঘূর্ণিঝড়ে পরিণত হবে এই গভীর নিম্নচাপ। ঘূর্ণিঝড়ের নাম হবে জাওয়াদ। শনিবার সকালে এটি উত্তর অন্ধ্রপ্রদেশ অথবা উড়িষ্যা উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

এর প্রভাবে শনিবার সকালে পশ্চিমবঙ্গের সমুদ্র উপকূলে বাতাসের গতিবেগ ৬৫ থেকে ৮০ কিলোমিটার হতে পারে। মৎস্যজীবীদের দেওয়া সতর্কবার্তায় আবহাওয়া দপ্তর শুক্রবার থেকে রবিবার পর্যন্ত সমুদ্রে মাছ ধরতে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে। যারা সমুদ্রের রয়েছেন তাদের বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে ফিরে আসতে নির্দেশ দেওয়া হয়েছে।  

আরও পড়ুন: Zee24Ghanta Impact: সরকারি নিয়ম না মেনে স্কুলে পঠনপাঠন! জলপাইগুড়িতে শোকজ প্রধানশিক্ষককে

এই ঘূর্ণিঝড়ের প্রভাবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি এবং উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনি ও রবিবার ঝোড়ো হাওয়ার সঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। 

 

শুক্রবার উপকূলের দুই জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে এবং দক্ষিণ ২৪ পরগনার কিছু অংশে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার বৃষ্টির সঙ্গেই  বাড়বে ঝোড়ো হাওয়ার দাপট। শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে কলকাতাতেও। মেঘলা আকাশ সঙ্গে হালকা পূবালী বাতাস থাকবে। বজ্রগর্ভ মেঘ থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার বৃষ্টি ও ঝড়ের ব্যাপকতা বাড়বে কলকাতায়।

বুধবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রির নিচে ১৭.৭ ডিগ্রি। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিক ২৮.৮ ডিগ্রী । বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Read More