Home> রাজ্য
Advertisement

Rampurhat Arson LIVE UPDATE: বগটুই কাণ্ডে ধৃত আনারুলের ১৪ দিনের পুলিস হেফাজত

গতকাল বগটুই গ্রামে এসে রাজ্য পুলিসের ডিজিকে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন রজ্যের যেখানে যেখানে বোমা ও বেআইনি অস্ত্র সব উদ্ধার করতে হবে। পুলিসে যারা সক্রিয়ভাবে কাজ করবে, তাকে যথার্থ সম্মান জানান হবে। আর যে সঠিকভাবে কাজ করবে না, তার পুলিসে কাজ করার দরকার নেই। 

Rampurhat Arson LIVE UPDATE: বগটুই কাণ্ডে ধৃত আনারুলের ১৪ দিনের পুলিস হেফাজত

নিজস্ব প্রতিবেদন: বগটুই কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের (CBI In Rampurhat Massacre)। রামপুরহাটের ঘটনায় দায়ের হওয়া স্বতঃপ্রণোদিত মামলায় রায় ঘোষণা করে জানাল আদালত (Kolkata High Court)। রায় ঘোষণা করে কলকাতা হাইকোর্ট স্পষ্ট জানায়, "ঘটনার সবটা শুনেছি। 'শকিং' এই ঘটনার বিচারের জন্য এবং সত্য উদঘটনের জন্য CBI তদন্ত করবে। সত্য উদ্ঘাটনের প্রয়োজন আছে। ন্যায়বিচারের স্বার্থেই তদন্তভার সিবিআই হাতে তুলে দেওয়া হল।" ৭ এপ্রিল মামলার পরবর্তী শুনানি। ওইদিন আদালতকে প্রাথমিক রিপোর্ট দেবে সিবিআই। 

গতকাল বগটুই গ্রামে এসে রাজ্য পুলিসের ডিজিকে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন রজ্যের যেখানে যেখানে বোমা ও বেআইনি অস্ত্র সব উদ্ধার করতে হবে। পুলিসে যারা সক্রিয়ভাবে কাজ করবে, তাকে যথার্থ সম্মান জানান হবে। আর যে সঠিকভাবে কাজ করবে না, তার পুলিসে কাজ করার দরকার নেই। তারপরেই তত্পর হয়ে ওঠে পুলিস। ''সারা বাংলায় সমস্ত জায়গায় তল্লাসী চালাও। যেখানে যত বোমা রয়েছে, যত বেআইনি অস্ত্র রয়েছে, সব উদ্ধার করতে হবে'', মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) এই নির্দেশের পরই রাতারাতি বীরভূমে উদ্ধার হল বোমা।  প্রায় ২০০ টি তাজা বোমা উদ্ধার করল পুলিস।

Live Updates-

3.38 PM: বগটুই কাণ্ডে ধৃত আনারুল হোসেনের ১৪ দিনের পুলিস হেফাজত।

2:01 pm: সিটের সদস্যদের সঙ্গে কথা সিবিআইয়ের। তাদের কাছে এফআইয়ের কপি চাইলেন তদন্তকারী সংস্থার আধিকারিকরা। আরসি কেস রেজিস্ট্রার করে কেস ডায়রি হাতে নেবে সিবিআই। আজই রামপুরহাট থানায় আইও-র সঙ্গে দেখা করে কেসটি হাতে নেবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। 

1:23 pm: বগটুইয়ের গণহত্যাকাণ্ডের তদন্তভার সিবিআইয়ের হতে দেওয়ার পরই শুক্রবার বেলায় ঘটনাস্থলে পৌঁছল কেন্দ্রীয় ফরেন্সিক দলে সদস্যরা। তাঁরা গোটা এলাকাটি ঘিরে শুরু করেছে তদন্তের কাজ।  

12.28 pm: সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করতে চলেছে কংগ্রেস। করণ রাজ্য সরকার যদি হাইকোরটর রায়কে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে যায়, তার আগেই ক্যাভিয়েট দাখিল করত চলেছে কংগ্রেস।

11.55 am: শান্তনু সেন বলেন, "হাইকোর্টের রায় নিয়ে কোনও মন্তব্য করতে চাই না। একাধিক ঘটনার সুরাহা করতে পারেনি সিবিআই।"

11.47 am: বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, "আদালতের সিদ্ধান্তকে স্বাগত। আগামীদিনে সিবিআই তদন্তের মাধ্যমে বৃহত্তর ষড়যন্ত্রে যুক্ত নেতারা, যাঁরা সেদিন থানার IC-SDPOকে ফোন করে বলেছিলেন, ২টো বাড়ি জ্বলতে দিন, এখন যাওয়ার প্রয়োজন নেই, তাঁরা গরাদের পিছনে যাবেন।" 

আরও পড়ুন- CBI In Bogtui: 'শকিং' বগটুই গণহত্যার তদন্তে SIT-কে তুলোধনা, হাইকোর্টের রায়ের ১০ দিক

11.46 am: প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, "হাইকোর্টের নির্দেশকে স্বাগত।" তবে আদালতের তত্ত্বাবধানে সিবিআই তদন্তের দাবি জানান তিনি।

11.45 am: বাম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, "CBI তদন্তের নির্দেশ সংগত। স্বাধীনভাবে রাজ্যের পুলিস কাজ করতে পারছে না। মুখ্যমন্ত্রী দোষীকে দেখিয়ে দিচ্ছেন। মুখ্যমন্ত্রী কেস সাজাতে বলছেন। এটা ভয়ঙ্কর। CBI তদন্ত যেন প্রভাব প্রতিপত্তির ঊর্ধ্বে হয়। মুখ্যমন্ত্রী, অনুব্রতকেও তদন্তের আওতায় আনা উচিত।"

11.44 am: আদালত বলেছে, "২২ তারিখ সিট গঠিত হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত তদন্তে কোনও কার্যকরী অগ্রগতি হয়নি। যতটা গুরুত্বের সাথে তদন্ত করা উচিত ছিল, তা হয়নি। অভিযোগ আছে তথ্যপ্রমাণ লোপাটের। তাই এই ঘটনার তদন্তভার নিরপেক্ষ সংস্থার হাতে দেওয়া হল।" 

11.40 am: কলকাতা হাইকোর্টের (Kolkata High Court) স্পষ্ট নির্দেশ, "সবাইকে সহযোগিতা করতে হবে। সিবিআই তদন্ত করে এই ঘটনায় রিপোর্ট দেবে। আর তদন্ত করতে পারবে না রাজ্যের গঠিত SIT। শুধু কাগজপত্রই নয়, ধৃত ও অভিযুক্তদের সিবিআই-এর হাতে তুলে দিতে হবে। দ্রুত ধরতে হবে দোষীদের।"

11.39 am: স্বতঃপ্রণোদিত মামলায় রায় ঘোষণা করে জানাল আদালত (Kolkata High Court)। রায় ঘোষণা করে কলকাতা হাইকোর্ট স্পষ্ট জানায়, "ঘটনার সবটা শুনেছি। 'শকিং' এই ঘটনার বিচারের জন্য এবং সত্য উদঘটনের জন্য CBI তদন্ত করবে। সত্য উদ্ঘাটনের প্রয়োজন আছে। ন্যায়বিচারের স্বার্থেই তদন্তভার সিবিআই হাতে তুলে দেওয়া হল।"

11.37 am: রামপুরহাটকাণ্ডে বিধানসভায় বিক্ষোভ বিজেপির

fallbacks

11.35 am: আগুন লাগিয়ে খুনের গ্রেপ্তার আরও এক। ধৃত ভাদু শেখের আত্মীয় রাজু শেখ

11.30 am: পুড়িয়ে খুনের মামলায় আরও 2 জন কে আটক করলো পুলিশ। যার নাম রাজেশ শেখ। জানা গিয়েছে, রাজেশ শেখ মৃত তৃণমূল উপপ্রধান ভাদু শেখ এর আত্মীয়। তাদের জিজ্ঞেসবাদ করা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More