Home> রাজ্য
Advertisement

পরীক্ষার্থীদের ভবিষ্যত নষ্ট করছে কেন্দ্র, JEE-NEET নিয়ে টুইটে ক্ষোভ শিক্ষামন্ত্রীর

 নিট, জেইই এবং কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ে কেন্দ্রের সঙ্গে রাজ্যের টানাপড়েন চলছেই। আবারও টুইটে সরব হলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। 

পরীক্ষার্থীদের ভবিষ্যত নষ্ট করছে কেন্দ্র, JEE-NEET নিয়ে টুইটে ক্ষোভ শিক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: "এখনই পিছিয়ে দিন NEET-JEE, ৩০ লক্ষ পরীক্ষার্থীর সুরক্ষার দায়িত্ব কে নেবে?" শনিবার মানব সম্পন উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়ালের উদ্দেশে টুইট করে এই প্রশ্নই করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। নিট, জেইই এবং কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ে কেন্দ্রের সঙ্গে রাজ্যের টানাপড়েন চলছেই। আবারও টুইটে সরব হলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। 

এদিন নিজের টুইটারে পার্থ চট্টোপাধ্যায় লেখেন, "এই বিশ্বমারীর মধ্যে ৩০ লক্ষ পরীক্ষার্থী যাঁরা NEET এবং JEE-এর পরীক্ষার জন্য নাম রেজিস্টার করেছেন তাঁদের সুরক্ষার দায়িত্ব কি রমেশ পোখরিয়াল আপনি নেবেন?" মন্ত্রীকে নিশানা করেই তিনি আরও লেখেন, "এখনও পরিবহণ ব্যবস্থা স্বাভাবিক হয়নি, এই অবস্থায় আপনি কেন ছাত্রছাত্রীদের ভবিষ্যতের ক্ষতি করতে মরিয়া হয়েছেন। এখনই পরীক্ষা স্থগিদ করুন।"

আরও পড়ুন: CPM-র কী আছে? মতাদর্শ, ভাঙাতে এসে দেবেশ দাসের কাছে শুনল PK-র লোক

এর আগে সেপ্টেম্বরের জেইই-নিট (JEE - NEET) প্রত্যাহারের দাবি জানিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কিছুদিন আগেই মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে জানিয়েছিলেন, শেষ ভিডিয়ো-বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে মঞ্জুরি কমিশনের নির্দেশিকা নিয়ে সরব হয়েছিলেন তিনি। তাই, করোনা আবহে NEET-JEE সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ জানান মমতা। আর এবার সেই সুরের গলা মিলিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রীও।

সেপ্টেম্বরে রাজ্যে কোনও পরীক্ষা নেওয়া সম্ভব নয়, একথা আগেই স্পষ্ট করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। গতকাল তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে মুখ্যমন্ত্রী বলেছিলেন, "পড়ুয়াদের বাড়ির সকলে চিন্তা করছেন, কবে হবে পরীক্ষা, কী করে হবে, কী করে পরীক্ষাকেন্দ্রে যাবে? গায়ের জোরে সিদ্ধান্ত চাপিয়ে দেওয়ার কারণে ছাত্রছাত্রীরা আজকে সবচেয়ে বিপর্যস্ত।" 

যদিও পুজোর আগে অর্থাৎ অক্টোবরে পরীক্ষা নেওয়া ভাবনাচিন্তা শুরু করেছে UGC অধীনস্থ বিশ্ববিদ্যালয়গুলি। তবে JEE-NEET নিয়ে এখনও দ্বন্দ্ব রয়েই গিয়েছে।  

Read More