Home> রাজ্য
Advertisement

কর্মচারীদের পর এবার পেনশনভোগীদের জন্যও বোনাস ঘোষণা রাজ্য সরকারের

বকেয়া ডিএ নিয়ে আন্দোলনে নামার হুঁশিয়ারি রাজ্য সরকারি চাকুরিজীবীদের। মমতা বন্দ্যোপাধ্যায়কে ১ মাস সময় দিয়েছেন তাঁরা।

কর্মচারীদের পর এবার পেনশনভোগীদের জন্যও বোনাস ঘোষণা রাজ্য সরকারের

নিজস্ব প্রতিবেদন : রাজ্য সরকারি অবসরপ্রাপ্ত কর্মীদের জন্য সুখবর। অবসরপ্রাপ্ত পেনশনভুক্ত রাজ্য সরকারি কর্মীরা এবার থেকে পাবেন উত্সব ভাতা। ২১০০ টাকা করে উত্সব ভাতা পাবেন তাঁরা।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, যে সমস্ত অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মীর পেনশন মাসে ২৬ হাজারের মধ্যে, তাঁরাই এই ভাতা পাবেন। উত্সব উপলক্ষে ২১০০ টাকা করে ভাতা দেবে সরকার। সামনেই রয়েছে ইদ। সেই উপলক্ষে অবসরপ্রাপ্ত ইসলাম ধর্মাবলম্বী রাজ্য সরকারি কর্মচারীরা এখন এই ভাতা পাবেন। বাকিরা পাবেন পুজোর সময়।

এদিকে রাজ্য সরকার একদিকে যখন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের জন্য উত্সব ভাতা চালু করছে, তখন অন্যদিকে পে কমিশনের মেয়াদ কেন বাড়ানো হল, তা নিয়ে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিলেন সরকারি চাকুরিজীবীদের একাংশ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ১ মাস সময় দিয়েছেন তাঁরা। ক্ষুব্ধ সরকারি কর্মীদের স্পষ্ট বক্তব্য, এই এক মাসের মধ্যে কোনও পদক্ষেপ না নেওয়া হলে চরম আন্দোলনের পথে হাঁটবেন।

আরও পড়ুন, নৈহাটি পুরসভা হাতে রাখতে মরিয়া সরকার, আস্থা ভোট এড়াতে নিয়োগ প্রশাসক

আজ  কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে এক অবস্থান বিক্ষোভের আয়োজন করেন বিজেপি সমর্থিত সরকারি কর্মচারী পরিষদ। পরিষদের আহবায়ক দেবাশিস সিল বলেন, একমাসের মধ্যে তাঁদের দাবি মানা না হলে আন্দোলনের পথে হাঁটবেন। ধর্মঘট হবে। এদিন বিশ্ববিদ্যালয়ের সামনে পে কমিশনের চেয়ারম্যান অভিরূপ সরকারের কুশপুতুল দাহ করা হয়।

Read More