Home> রাজ্য
Advertisement

TMC: ৭ দিনেই বদলাল কমিটি, নতুন নাম ঘোষণা দক্ষিণ দিনাজপুর তৃণমূল কংগ্রেসের সভাপতির!

৭৪ জনের এই কমিটিতে রয়েছেন পঞ্চায়েত সমিতির সভাপতি ও জেলা পরিষদের সমস্ত মেম্বার সহ অন্যান্য ক্ষেত্রের নেতৃত্বরা। কোর কমিটি গঠন করা হয়েছে ১১ জনের। 

TMC: ৭ দিনেই বদলাল কমিটি, নতুন নাম ঘোষণা দক্ষিণ দিনাজপুর তৃণমূল কংগ্রেসের সভাপতির!

শ্রীকান্ত ঠাকুর : তীব্র বিতর্কের পর দক্ষিণ দিনাজপুর তৃণমূল কংগ্রেসের সভাপতি সুভাষ ভাওয়াল সাত দিন আগে তৈরি করা কমিটির পরিবর্তন করে নতুন কমিটি ঘোষণা করলেন। কিছু নতুন নাম যুক্ত করলেন বাদ দেওয়া হল দুই একটি নাম। মঙ্গলবার দুপুরে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাকক্ষে কুমারগঞ্জের বিধায়ক তথা তৃণমূল কংগ্রেসের জেলা চেয়ারম্যান তোরাব হোসেন মণ্ডলকে পাশে বসিয়ে নতুন এই কমিটির ঘোষণা করেন। এদিন অবশ্য জেলা পরিষদের অন্যান্য সদস্যদেরও মিটিংয়ে ডাকা হয়েছিল। মিটিংয়ে ছিলেন বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান অশোক মিত্র সহ যুব প্রেসিডেন্ট অম্বরীশ সরকার ।

চলতি মাসের ১৫ তারিখে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি সুভাষ ভাওয়াল নতুন কমিটি ঘোষণা করেন এবং এই কমিটিতে দেখা যায় আগের কমিটির বেশ কিছু নেতাকে রাখা হয়নি। শুরু হয় জোর বিতর্ক। সামাজিক মাধ্যম থেকে শুরু করে বিভিন্ন জায়গায় প্রকাশ্যেই মুখ খুলতে শুরু করেন বিভিন্ন স্তরের নেতা কর্মীরা। এমনকি অভিযোগ ওঠে কুমারগঞ্জে পঞ্চায়েত ভোটে নির্দল প্রার্থীর হয়ে এজেন্টের কাজ করা ব্যক্তিকেও কমিটিতে স্থান দেওয়ার। চেয়ারম্যান তোরাব হোসেন মন্ডল স্পষ্টতই জানিয়ে দেন এই তালিকায় তার সম্মতি নেওয়া হয়নি। অন্যদিকে প্রকাশ্যে বিদ্রোহ করে বসেন প্রাক্তন জেলা সভাপতি মৃণাল সরকার সহ বেশ কিছু যুব নেতৃত্ব। এরপর থেকেই দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের নতুন কমিটি ঘোষণা ছিল সময়ের অপেক্ষা  মাত্র।

২০ তারিখ দুপুরে জেলা পরিষদের সভাকক্ষে নতুন ৭৪ জনের কমিটি ঘোষণা  করেন। ৭৪ জনের এই কমিটিতে রয়েছেন পঞ্চায়েত সমিতির সভাপতি ও জেলা পরিষদের সমস্ত মেম্বার সহ অন্যান্য ক্ষেত্রের নেতৃত্বরা। কোর কমিটির তৈরির ক্ষেত্রেও এবার জেলার তিনটি পৌরসভার চেয়ারম্যানদের অন্তর্ভুক্ত করা হয়েছে। কোর কমিটি গঠন করা হয়েছে ১১ জনের। নতুন এই কমিটি আগামী লোকসভা নির্বাচনে আরো সাফল্যের সঙ্গে লড়াই করবে এবং দক্ষিণ দিনাজপুরে আরো শক্তিশালী তৃণমূল কংগ্রেস তৈরি করবে নতুন কমিটি এমনটাই আশা প্রকাশ করেন তৃণমূলের জেলা সভাপতি সুভাষ ভাওয়াল।

আরও পড়ুন, Mamata Banerjee: পাগড়ি পরা মানেই খালিস্তানি নয়! বিজেপিকে তুলোধনা মমতার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

Read More