Home> রাজ্য
Advertisement

সুপ্রিম রায়ে প্রাণে বাঁচল যশোর রোডের ৩৫০ গাছ!

গত ৩১ অগাস্ট  যশোর রোডে গাছ কাটার অনুমতি দেয়  কলকাতা হাইকোর্টের  প্রধান বিচারপতি  জ্যোর্তিময় ভট্টাচার্য ও বিচারপতি অরিজিত্ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।

সুপ্রিম রায়ে প্রাণে বাঁচল যশোর রোডের ৩৫০ গাছ!

নিজস্ব প্রতিবেদন: যশোর রোডে গাছ কাটার বিরুদ্ধে রায় দিল সুপ্রিম কোর্ট।  অনির্দিষ্টকালের জন্য গাছ কাটা বন্ধ রাখার নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত।  বৃহস্পতিবার বিচারপতি এম বি লকুড় ও বিচারপতি দীপক গুপ্তের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি ছিল। আগামী ২ সপ্তাহের মধ্যে রাজ্য সরকারকে এবিষয়ে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন: স্ত্রীয়ের সঙ্গে শ্বশুরবাড়িতে একঘরেই তিন দিন শুতে হবে স্বামীকে! বিশেষ রোগ সারাতে টোটকা বিচারকের

প্রসঙ্গত, ৩৫ নম্বর জাতীয় সড়কে বারাসত থেকে বনগাঁর মধ্যে পাঁচটি রেল ওভারব্রিজ তৈরি করতে চায় রাজ্য। ওই কাজ করতে গেলে ৩৫০ টি গাছ কাটার প্রয়োজন রয়েছে। কিন্তু যশোর রোডের ধারে ওই গাছগুলি কাটতে দিতে নারাজ স্থানীয় বাসিন্দারা। বিষয়টিতে রুখতে দাঁড়ায় যশোর রোড গাছ বাঁচাও কমিটি।  তাদের তরফে একটি মামলা করা হয়।

আরও পড়ুন: শুরু আজ, চলবে পুজোতেও! নিম্নচাপের বৃষ্টিতে পুজোর কোন কোন দিন ভিজবে কলকাতা, দক্ষিণবঙ্গ জেনে নিন

গত ৩১ অগাস্ট  যশোর রোডে গাছ কাটার অনুমতি দেয়  কলকাতা হাইকোর্টের  প্রধান বিচারপতি  জ্যোর্তিময় ভট্টাচার্য ও বিচারপতি অরিজিত্ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।  হাইকোর্ট জানিয়ে দেন, রাজ্য সরকার ওই ৩৫০ টি গাছ কাটতে পারবে। তবে যতগুলি গাছ কাটা হবে, তার পাঁচ গুণ বেশি গাছ বসাতে হবে রাজ্য সরকারকে।

কলকাতা হাইকোর্টের এই রায়কে চ্যালেঞ্জ করেই  সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় ওই কমিটি।  বৃহস্পতিবার  সেই মামলার শুনানি ছিল। 

Read More