Home> রাজ্য
Advertisement

Iman Ganguly: ছেলের বান্ধবীর নামে এক কোটির ফ্ল্যাট, টাকা ফেরত দেবেন ইমন!

গত সপ্তাহে ইমন গঙ্গোপাধ্যায়কে সিজিও কমপ্লেক্সে তলব করেছিলেন তদন্তকারীরা। সেখানে তাঁকে বেশ কয়েক ঘণ্টা জেরা করেন তাঁরা। তদন্তে ইমন স্বীকার করেছেন, অন্তত ১ কোটি টাকা সম্পদের মালিক তিনি। দক্ষিণ কলকাতায় তাঁর নামে অয়ন শীল ১ কোটি টাকা দামের ফ্ল্যাট কিনেছিলেন বলে জানিয়েছেন ইমন। কেন ফ্ল্যাট কেনা হয়েছিল তা জানা নেই বলে দাবি করেছেন তরুণী। 

Iman Ganguly: ছেলের বান্ধবীর নামে এক কোটির ফ্ল্যাট, টাকা ফেরত দেবেন ইমন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিয়োগ দুর্নীতি মামলায় ( Recruitment Scam ) অয়ন শীলের ( Ayan Sil)ছেলের ব্যবসায়ীক পার্টনার ইমন গঙ্গোপাধ্যায়কে (Iman Ganguly) জেরা করে নয়া তথ্য। ইমনের নামে দক্ষিণ কলকাতায় ১ কোটি টাকা মূল্যের ফ্ল্যাট কিনে দিয়েছিলেন অয়ন। ইমনের দাবি, কেন সেই ফ্ল্যাট কিনেছিলেন সে সম্পর্কে তিনি কিছু জানেন না। তদন্তকারীরা জানার চেষ্টা করছেন, ইমনের নামেও কী বেনামে সম্পত্তি কিনেছিলেন অয়ন? তবে প্রয়োজনে সেই টাকা ফেরত দিতে তিনি প্রস্তুত বলে তদন্তকারীদের কাছে জানিয়েছেন ইমন।  

আরও পড়ুন, Abhishek Banerjee: দক্ষিণ দিনাজপুর যাওয়ার আগে লাস্ট মিনিট সাজেশন, কানহাইয়ালালদের ৩ নির্দেশ অভিষেকের

অয়নের ছেলে অভিষেকের সঙ্গে ইমনের একাধিক যৌথ ব্যবসায়ী ফার্ম রয়েছে। ইডি সূত্রের খবর জেরায় ইমনের দাবি করেছেন, বিভিন্ন সময় অয়ন শীল তাঁকে বিভিন্ন নথিতে সই করিয়ে নিতেন। নিয়োগ দুর্নীতির তদন্তে গ্রেফতার অয়ন শীলের ছেলে অভিষেকের বান্ধবী ইমন গঙ্গোপাধ্যায়ের ১ কোটি টাকার সম্পত্তির হদিশ পেল ইডি। অয়ন শীলের গ্রেফতারির পর থেকেই নজরে ছিলেন অয়ন পুত্র অভিষেক ও তার বান্ধবী ইমন গঙ্গোপাধ্যায়। 

অয়নের ছেলের বান্ধবী ইমন গঙ্গোপাধ্যায় এবং অভিষেক শীল যৌথ ভাবে একটি পেট্রোল পাম্প কেনে। যেখানে  “ইক্যুয়াল ইনভেস্টমেন্ট” রয়েছে বলে দেখানো হয়। যে পুরো টাকা অয়ন দেন বলেই ইডি দাবি করে। এছাড়া এই দুজনের নামে যৌথ অংশীদারিত্বে একটি কোম্পানি খোলা হয়। অভিষেক ও ইমনের নামে একটি রেঁস্তোরা খোলা হয়। এগুলি নিয়োগ দুর্নীতির টাকাতেই হয়েছে বলে দাবি। অয়ন জেরায় দাবি করে পুরসভায় নিয়োগের জন্য বিভিন্ন চাকরি প্রার্থীদের থেকে সংগৃহীত টাকা বিভিন্ন প্রভাবশালী ব্যক্তি ও নেতাদের কাছে বিলি করা হয়। 

প্রসঙ্গত, তদন্তকারীরা মনে করছেন নিয়োগ দুর্নীতিতে অয়ন শীলের কালো টাকা সাদা করেছেন ছেলে অভিষেক ও তাঁর বান্ধবী ইমন। বিভিন্ন ভাবে তারা নিয়োগ দুর্নীতির টাকা বিনিয়োগ করেছেন বলে মনে করছেন তাঁরা।

আরও পড়ুন, Birbhum News: বাড়ি থেকে ডেকে ৩ ভাইকে পিটিয়ে খুন, ১৩ বছর পর গ্রামে ফিরল পাড়ার ৬ পরিবারের ১৫০ জন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More