Home> রাজ্য
Advertisement

কেউ 'চেয়ার ছাড়া' করতে পারবে না, কাজের শেষ দিনে হেসে বললেন বিদায়ী মুখ্যসচিব

রাজ্যের মুখ্যসচিব হিসেবে দায়িত্ব নিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। আলাপন এতদিন ছিলেন রাজ্যের স্বরাষ্ট্র সচিবের দায়িত্বে। সোমবারই নতুন নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে নবান্ন।

কেউ 'চেয়ার ছাড়া' করতে পারবে না, কাজের শেষ দিনে হেসে বললেন বিদায়ী মুখ্যসচিব

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের মুখ্যসচিব হিসেবে দায়িত্ব নিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। আলাপন এতদিন ছিলেন রাজ্যের স্বরাষ্ট্র সচিবের দায়িত্বে। সোমবারই নতুন নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে নবান্ন।

বুধবারই ছিল মুখ্যসচিব হিসেবে রাজীব সিনহার শেষ দিন। এদিন তিনি আলাপনের হাতে মুখ্যসচিবের দায়িত্ব তুলে দেন। আজ তাঁর কাজের শেষ দিন। কিন্তু কেউ তাঁকে 'চেয়ার ছাড়া' করতে পারবে না। মজা করে বললেন রাজীব।

আরও পড়ুন-'অত্যন্ত গুরুত্বপূর্ণ রায়, আজ সবার খুশির দিন', বাবরি রায়ে উচ্ছ্বসিত আডবানি

fallbacks

কেন এমন কথা? আসলে বসার সুবিধের জন্যে অনেকদিন আগে একটি চেয়ার তৈরি করিয়েছিলেন রাজীব। ক্ষুদ্র ও মাঝারি শিল্প দফতর থেকে স্বাস্থ্য-সব জায়গাতেই তাঁর সঙ্গে ছিল ওই নির্দিষ্ট চেয়ার। অবসর নেওয়ার পর এবার তিনি যাচ্ছেন WBIDC-র চেয়ারম্যান পদে। সেখানেও নিয়ে যাচ্ছেন ওই চেয়ার। ইতিমধ্যেই সেখানে পাঠিয়ে দেওয়া হয়েছে চেয়ারটি।

এতদিন যে কাজ করলেন কোনও দুঃখ রয়েছে? রাজীব সিনহা জানান, কারও জন্য আমি কাজ করিনি। আপনার জন্য নয়, সরকারের জন্য নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য নয়। আমি শুধু নিজের আনন্দ কাজ করেছি।

আরও পড়ুন-'যাঁরা বাংলার আইন-শৃঙ্খলা নিয়ে বলছেন, তাঁরা উত্তরপ্রদেশের দিকে তাকান', কড়া আক্রমণ মমতার

উল্লেখ্য, আলাপন বন্দ্যোপাধ্যায়ের জায়গায় রাজ্যের স্বরাষ্ট্র সচিবের দায়িত্ব সামলাবেন আইএএস আফিসার হরিকৃষ্ণ। তিনি এতদিন ছিলেন অর্থ সচিবের দায়িত্ব। সেই পদে আসছেন ১৯৯১ এর ব্যাচের আইএএস মনোজ।

Read More