Home> রাজ্য
Advertisement

Rail Strike | Vande Bharat: পৃথক কামতাপুরের দাবিতে 'রেল রোকো', আটকে পড়ল বন্দে ভারত! দুর্ভোগে যাত্রীরা...

অবরোধের কারণে ব্যাহত হয় উত্তর-পূর্বের রেল পরিষেবা। বন্দে ভারতের যাত্রীরা স্টেশন ম্যানেজারকে ঘিরে বিক্ষোভও দেখান।

Rail Strike | Vande Bharat: পৃথক কামতাপুরের দাবিতে 'রেল রোকো', আটকে পড়ল বন্দে ভারত! দুর্ভোগে যাত্রীরা...

প্রদ্যুৎ দাস: পৃথক কামতাপুর রাজ্য ও কামতাপুরী ভাষার স্বীকৃতির দাবি। সেইসঙ্গে জীবন সিংহর সঙ্গে শান্তি চুক্তির দাবিতে 'রেল রোকো'। অবরোধের জেরে আটকে পড়ল বন্দে ভারত। টানা ৩ ঘণ্টা আটকে রইল গুয়াহাটিগামী বন্দে ভারত। শেষে ৩ ঘণ্টা পর উঠল অবরোধ। টানা ৩ ঘণ্টা অবরোধ থাকার পর ফের ট্রেন চলাচল শুরু হল।

পৃথক কামতাপুর রাজ্য ও কামতাপুরী ভাষার স্বীকৃতি এবং জীবন সিংহর সঙ্গে শান্তি চুক্তির দাবিতে এদিন কেপিপি ইউনাইটেড এবং ছাত্র সংগঠন আকসুর ডাকে সকাল ৭ টা শুরু হয় ১২ ঘণ্টার 'রেল রোকো' কর্মসূচি। জলপাইগুড়ির ময়নাগুড়ির বেতগারা স্টেশনের কাছে রেল লাইনে অবরোধ করেন আন্দোলনকারীরা। রেললাইনের উপরে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিক্ষোভকারীরা। এর জেরে ব্যাহত হয় উত্তর-পূর্বের রেল পরিষেবা। অবরোধের কারণে বেতগারা স্টেশনে আটকে পড়ে বন্দে ভারত এক্সপ্রেস। নিউ জলপাইগুড়ি থেকে ছেড়ে গুয়াহাটি যাচ্ছিল ট্রেনটি।

অবরোধের জেরে বেতগারা স্টেশনে সকাল ৬টা ৫৭ থেকে দাঁড়িয়ে পড়ে গুয়াহাটিগামী বন্দে ভারত এক্সপ্রেস। দীর্ঘক্ষণ বেতগারা স্টেশনে আটকে থাকার পর, কয়েকজন যাত্রী নেমেও যান ট্রেন থেকে। এমনকি দীর্ঘক্ষণ ট্রেনে আটকে থাকার জেরে বেতগারা স্টেশনে বন্দে ভারতের যাত্রীরা স্টেশন ম্যানেজারকে ঘিরে বিক্ষোভও দেখান। বেতগারা স্টেশনে বন্দে ভারত আটকে থাকার পাশাপাশি জলপাইগুড়ি রোড স্টেশনেও আটকে পড়ে অন্যান্য দূরপাল্লার ট্রেন। রেল অবরোধের জেরে এদিন চরম দুর্ভোগের মধ্যে পড়েন নিত্যযাত্রীরা। রেল অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। বিক্ষোভকারীদের বুঝিয়ে শান্ত করার চেষ্টা করে পুলিস।

রেল অবরোধ কর্মসূচি প্রসঙ্গে ছাত্র সংগঠন আকসুর কেন্দ্রীয় কমিটির সভাপতি কৌশিক বর্মণ তোপ দাগেন, গত ১৫ বছরেও কেন্দ্রের তরফে কোনও পদক্ষেপ করা হয়নি। কেন্দ্রীয় মন্ত্রীরা এসেছেন ঠিকই, কিন্তু কোনও কাজ হয়নি। এমনকি জীবন সিংহের সঙ্গে শান্তি চুক্তির পর্যন্ত এখনও কোনও সুরাহা হয়নি। কোনও শিল্প নেই। কোনও কর্মসংস্থান নেই। কাজের জন্য ছেলেমেয়েরা ভিন রাজ্যে চলে যাচ্ছে। সেই কারণেই তাঁরা পৃথক রাজ্যের দাবি করছেন বলে জানিয়েছেন কৌশিক বর্মণ। কারণ তাঁর বক্তব্য, পৃথক রাজ্য হলে পৃথক সরকার হবে। কাজ হবে। কর্মসংস্থান হবে।

আরও পড়ুন, Dhupguri: অবশেষে মহকুমার তকমা পেল ধূপগুড়ি!

Manipur: ফের উত্তপ্ত মণিপুর, জোড়া হামলায় মৃত ৫ স্থানীয় বাসিন্দা

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More