Home> রাজ্য
Advertisement

Chandrakona: 'কিস্তির টাকা না দিলে মহিলাদের তুলে নিয়ে যাব', বেসরকারি সংস্থার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ

বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোণা থানার খলকপুর গ্রামে। জানা গিয়েছে, দুপুরে উজ্জীবন ফিনান্সিয়াল সার্ভিসেস লিমিটেড নামে একটি বেসরকারি অর্থলগ্নি সংস্থার কর্মীদের আটকে রাখে মানুষজন।

Chandrakona: 'কিস্তির টাকা না দিলে মহিলাদের তুলে নিয়ে যাব', বেসরকারি সংস্থার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ

নিজস্ব প্রতিবেদন: কিস্তির টাকা না দিলে মহিলাদের তুলে নিয়ে যাওয়া হবে। এমনই হুমকি দেওয়ার অভিযোগ উঠল বেসরকারি একটি সংস্থার বিরুদ্ধে। ওই বেসরকারি সংস্থার কর্মীদেরকে আটক করে রাখে গ্রামবাসীরা। পরে ঘটনার খবর পেয়ে পুলিশ ওই সংস্থার কর্মীদের তথ্য যাচাইয়ের জন্য আটক করে নিয়ে যায়।

বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোণা থানার খলকপুর গ্রামে। জানা গিয়েছে, দুপুরে উজ্জীবন ফিনান্সিয়াল সার্ভিসেস লিমিটেড নামে একটি বেসরকারি অর্থলগ্নি সংস্থার কর্মীদের আটকে রাখে মানুষজন। জানা গিয়েছে, ওই কোম্পানি খলকপুর গ্রামের বেশ কিছু পরিবারের কাছে আধার কার্ড, ভোটার কার্ড ও ব্যাংক অ্যাকাউন্ট জমা নিয়ে সুদ বাবদ টাকা দিয়েছে। সুদ সমেত মাসে মাসে গ্রামের মানুষদের কাছ থেকে টাকা আদায় করে সংস্থা। 

গ্রামের মানুষদের অভিযোগ টাকা পরিশোধ করার পরেও প্রতিনিয়ত সংস্থা ইচ্ছেমতো সুদ বাড়াচ্ছে। আর গ্রামের মানুষরা এর প্রতিবাদ করতেই ওই লগ্নি সংস্থার কর্মীরা, মহিলাদের হুমকি দিয়েছেন। বৃহস্পতিবার ওই সংস্থার সাত জন কর্মীকে বেঁধে রাখেন গ্রামবাসীরা। অভিযোগ, গ্রামে একজনের বাড়িতে টাকা চাওয়ার নামে দুর্ব্যবহার করেছেন তাঁরা। এমনকি বাড়ির মহিলাদের তুলে নিয়ে যাওয়ারও হুমকি দিয়েছেন। এরপর গ্রামের মানুষ, তাঁদের আটকে রাখে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় চন্দ্রকোনা থানার পুলিস। ওই লগ্নিকারী সংস্থার কর্মীদের সঙ্গে কথা বলে, প্রয়োজনীয় নথি দেখেন তাঁরা। জিজ্ঞাসাবাদের জন্য ওই সংস্থার কর্মীদের আটক করে নিয়ে যাওয়া হয় চন্দ্রকোনা থানায়।

পাল্টা উজ্জীবন ফিনান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের দাবি ২০২১-এর জুলাই মাস থেকে ওই পরিবার পুরো ইএমআই দিচ্ছে না। বারবার বলা সত্ত্বেও বকেয়া টাকা তাঁরা পাচ্ছিলেন না। সেজন্য তাঁদের বাড়িতে টাকা চাইতে যাওয়া হয়েছিল। পরে সম্পূর্ণ ঘটনার তদন্ত করেছে পুলিস এবং ওই পরিবারকে বকেয়া EMI মেটানোর নির্দেশ দেওয়া হয়েছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More