Home> রাজ্য
Advertisement

পদ্মশ্রী 'বাইক অ্যাম্বুলেন্স দাদা' করিমুল হকের নামে ডাকটিকিট

"দেশ, বিদেশ থেকে অনেক সম্মান পেয়েছি। কিন্তু আজকের এই সম্মান, আমাদের গ্রামে এসে এই গ্রামকে সম্মানিত করার মধ্যে আলাদা প্রাপ্তি রয়েছে।" 

পদ্মশ্রী 'বাইক অ্যাম্বুলেন্স দাদা' করিমুল হকের নামে ডাকটিকিট

নিজস্ব প্রতিবেদন : পদ্মশ্রী 'বাইক অ্যাম্বুলেন্স দাদা' করিমুল হকের নামে ডাকটিকিট (Postal Stamp) আনল ডাক বিভাগ। একটি বিশেষ অনুষ্ঠানের মধ্য দিয়ে এদিন পদ্মশ্রী (Padma Shri) করিমুল হককে (Karimul Haque) সম্মান জানায় ডাক বিভাগ। বুধবার ক্রান্তি ডাকঘরে ডাক বিভাগের পক্ষ থেকে তাঁর হাতে 'মাই স্ট্যাম্প' নামে একটি ডাক টিকিট তুলে দেওয়া হয়। ডাক টিকিট তুলে দিয়ে 'বাইক অ্যাম্বুলেন্স দাদা'কে (Bike Ambulance) সম্মান জানান ডাক বিভাগের সিনিয়র সুপার অনিমেষ দাস।

ডাক বিভাগের পক্ষ থেকে পাওয়া এই সম্মানে অভিভূত করিমুল হক (Karimul Haque)। তাঁর গলায় ঝরে পড়ে সেই আবেগতাড়িত অনুভূতি। বলেন, তাকে এই সম্মান প্রদানের মাধ্যমে আসলে এই এলাকাকে সম্মান জানাল হল। সমাজের আরও মানুষ আর্তের সেবায় এগিয়ে আসুক, এটাই তিনি চান বলে জানান। করিমুল হক বলেন, "অসুস্থ মানুষকে সেবা করে যে সুখ ও আনন্দ হয় তা ভাষায় বর্ণনাকরা যায় না। দেশ, বিদেশ থেকে অনেক সম্মান পেয়েছি। কিন্তু আজকের এই সম্মান, আমাদের গ্রামে এসে এই গ্রামকে সম্মানিত করার মধ্যে আলাদা প্রাপ্তি রয়েছে।" একইসঙ্গে করোনা কালেও ডাক বিভাগ যেভাবে কাজ করে গিয়েছে, তার ভূয়সী প্রশংসা করেন তিনি। 

fallbacks

অন্যদিকে ডাক বিভাগের সুপার অনিমেষ দাস বলেন, 'পদ্মশ্রী' (Padma Shri) করিমুল হককে (Karimul Haque) সম্মান জানাতে পেরে ডাক বিভাগ গর্বিত। জানান, "ডাক বিভাগের একটা নিজস্ব পদ্ধতি বা প্রকল্প আছে। যার নাম 'মাই স্ট্যাম্প'। ডাক বিভাগের তরফে আজ সেই 'মাই স্ট্যাম্প'-এ (Postal Stamp) করিমুল হক সাহেবের ছবি দিয়ে একটি ফোল্ডার তাঁর হাতে তুলে দেওয়া হল। তিনি দীর্ঘদিন ধরে সমাজের আর্ত, পীড়িত মানুষের সেবা করে চলেছেন। তাঁকে ডাক বিভাগের তরফ থেকে সম্মান জানানোর জন্য সুযোগের অপেক্ষায় ছিলাম। আজকে সেই সুযোগ পেয়ে ডাক বিভাগ ধন্য।" আজকের অনুষ্ঠানে সুপার অনিমেষ দাস ছাড়াও উপস্থিত ছিলেন ক্রান্তি ডাকঘরের পোস্ট মাস্টার অনুপম রায়, সহকারী পোস্ট মাস্টার অসীম দে প্রমুখ।

fallbacks

প্রসঙ্গত, ধলাবাড়ি এলাকায় গ্রামে গ্রামে নিজের 'বাইক অ্যাম্বুলেন্স' (Bike Ambulance) নিয়ে ঘুরে দুঃস্থ, অসুস্থ মানুষের সেবা করে আসছেন করিমুল হক (Karimul Haque)। গ্রামের মানুষের কাছে তাঁর একটাই পরিচয়, তিনি 'বাইক অ্যাম্বুলেন্স দাদা'। সেই ১৯৯৮ সাল থেকে শুরু... ২০ বছর পেরিয়েও আর্তের সেবায় নিরলস কর্তব্যে রত করিমুল হক। ইতিমধ্যে নিজের গ্রামে হাসপাতালও গড়েছেন। তাঁর এই সমাজসেবার স্বীকৃতিতে তাঁকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করেছে ভারত সরকার। সারা দেশে আজ একডাকে সবাই চেনে বাইক অ্যাম্বুলেন্স দাদা'কে। এমনকি তাঁর জীবনের গল্পের উপর বলিউডে তৈরি হচ্ছে বায়োপিকও। ইতিমধ্যে মউ-ও স্বাক্ষরিত হয়ে গিয়েছে। 

আরও পড়ুন, মালদার আম আদমির কাছে 'ফজলি আম-আমসত্ত্ব' আবদার মুখ্যমন্ত্রীর

'টেন স্টার হোটেল রথে বিরিয়ানি-খানাপিনা-গানা', পরিবর্তন যাত্রাকে তুমুল কটাক্ষ Mamata-র

Read More