Home> রাজ্য
Advertisement

Mangalkote: বসেছে ফলক; খরচের হিসেবও আছে, শুধু পার্কটাই নেই!

মঙ্গলকোট ব্লকে সমষ্টি উন্নয়ন আধিকারিক জগদীশ চন্দ্র বাড়ুই জানান, শিশু উদ্যানের ফলক বসলেও কাজের বিনিময়ে কোনো টাকা ব্যয় হয়নি

Mangalkote: বসেছে ফলক; খরচের হিসেবও আছে, শুধু পার্কটাই নেই!

নিজস্ব প্রতিবেদন: শিশু উদ্যানের জমি এখন আগাছায় ভরা। কিন্তু উদ্যান তৈরি জন্য ফলক রয়েছে। রয়েছে খরচের হিসেব। কিন্তু পার্কটাই নেই। এনিয়ে সৃষ্টি হয়েছে বিতর্ক।

শিশু উদ্যান না থাকলেও শিশু উদ্যান তৈরির নাম করে টাকা আত্মসাৎ করা অভিযোগ উঠছে পূর্ব বর্ধমানের মঙ্গলকোট ব্লকের শিমুলিয়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের সিঙ্গত গ্রামে।  গ্রামের ভট্টাচার্য পাড়ায় শিশু উদ্যানের নামের ফলক বসেছে বহুকাল আগে। দুটো পাইপ দিয়ে দোলনার কাঠামো তৈরী হলেও শিশু উদ্যান তৈরির কাজ সম্পন্ন হয়নি।

গ্রাম বাসীদের অভিযোগ, শিশু উদ্যানের ফলক থাকলেও জায়গাটি কচু গাছ ও অন্যান্য আগাছায় ভরে আছে। একই গ্রামের ভট্টাচার্য পাড়ায় অন্য একটি শিশু উদ্যানেরও শুধুমাত্র ফলক থাকলেও শিশু উদ্যানের অন্য কোনো উপকরণ, কোনো সরঞ্জামের কোন রকম অস্তিত্ব নেই সেখানেও। এক্ষেত্রে টাকা আত্মস্যাত্ হয়েছে বলে দাবি গ্রামবাসীদের।

fallbacks

গ্রামবাসীদের অভিযোগ অস্বীকার করে স্থানীয় তৃণমূল নেতৃত্ব জানান, কোনো কাজ করার আগে পরিকল্পনার জন্য ফলক লাগাতে হয়। ফলকে এস্টিমেটের টাকার কথা উল্লেখ থাকলেও কোনো কাজ হয়নি। টাকাও ওঠেনি। অন্য দিকে স্থানীয় বিজেপি নেতার অভিযোগ, কাজের নাম করে ফলক বসিয়ে টাকা আত্মসাৎ করছে তৃণমূল কংগ্রেস।

এদিকে, মঙ্গলকোট ব্লকে সমষ্টি উন্নয়ন আধিকারিক জগদীশ চন্দ্র বাড়ুই জানান, শিশু উদ্যানের ফলক বসলেও কাজের বিনিময়ে কোনো টাকা ব্যয় হয়নি । তবে ওই একই গ্রামের অন্য একটি শিশু উদ্যান তৈরির কাজে কোন প্রকল্প থেকে কত টাকা ব্যয় করা হয়েছে সে বিষয়ে তদন্ত করা হবে।

আরও পড়ুন-ডেঙ্গু থেকে তাড়াতাড়ি সুস্থ হতে কী খাবেন, কী খাবেন না? 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More