Home> রাজ্য
Advertisement

Shyamaprasad Mukherjee: বেনামে ব্যাঙ্কের লকারে 'স্বর্ণভাণ্ডার', চক্ষু চড়কগাছ পুলিসের

বাজেয়াপ্ত রাশি রাশি বাট-বিস্কুট- গয়না।

 Shyamaprasad Mukherjee: বেনামে ব্যাঙ্কের লকারে 'স্বর্ণভাণ্ডার', চক্ষু চড়কগাছ পুলিসের

নিজস্ব প্রতিবেদন: বিপুল জমির সন্ধান আগেই মিলেছিল। টেন্ডার দুর্নীতিকাণ্ডে মূল অভিযুক্ত, প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় 'বেনামে' ব্যাঙ্কে যে সোনা গচ্ছিত রেখেছিলেন, তার পরিমাণও কম নয়! অন্যতম সহযোগী রামশঙ্কর মোহান্তির নামে নেওয়া লকার থেকে  তিন কিলোগ্রাম সোনা উদ্ধার করেছে পুলিস। ধৃত রামশঙ্করের দাবি, ওই সোনা প্রাক্তন মন্ত্রীর। সূত্রের খবর তেমনই।

বাঁকুড়ার বিষ্ণুপুর পুরসভার টেন্ডার দুর্নীতির তদন্ত চলছে। মূল অভিযুক্ত, প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছে পুলিস। তাঁর বিপুল সম্পত্তির আঁচ পেয়েছেন তদন্তকারীরা। কিন্তু সেই সম্পত্তির পরিমাণ কত? পুলিস সূত্রে খবর, গ্রেফতার করার পর যখন প্রাক্তন মন্ত্রীর অন্যতম সহযোগী রামশঙ্কর মোহান্তিকে জেরা করা হয়, তখন বিষ্ণুপুরের একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কে একটি লকারের কথা জানা যায়। রামশঙ্কর দাবি করেছিলেন, শ্যামাপ্রসাদ গ্রেফতার হওয়ার পর তাঁর বাড়ি থেকে বিপুল পরিমাণ সোনা নিয়ে ব্যাঙ্কের লকারে জমা করে এসেছেন। এদিন দুপুরে তাঁকে সঙ্গে নিয়ে ওই রাষ্ট্রায়ত্ত্ব ব্য়াঙ্কে হাজির হন তদন্তকারীরা।

আরও পড়ুন: Duttapukur: তৃণমূল নেতার 'হুমকি'তে বেঁকে বসলেন স্বাস্থ্যকর্মীরা, বন্ধ হয়ে গেল টিকাকরণ

ব্য়াঙ্কের লকার থেকে বাট, বিস্কুট-সহ বিপুল পরিমাণ সোনা বাজেয়াপ্ত করেছে পুলিস। ওজন তিন কিলোগ্রাম! আপাতত ওই লকারটি সিল করে দেওয়া হয়েছে। এদিকে আবার  গত কয়েকদিনের তদন্তে শ্যামাপ্রসাদের নামে ও বেনামে প্রায় পঞ্চাশ কোটি টাকার জমি ও বিভিন্ন অ্যাকাউন্টে ছড়িয়ে থাকা কোটি টাকারও হদিশ পাওয়া গিয়েছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More