Home> রাজ্য
Advertisement

প্যান্ডেল ভাঙাকাণ্ডে অনিচ্ছাকৃত খুনের চেষ্টার মামলা রুজু পুলিসের, পাল্টা আদালতে বিজেপিও

অন্যদিকে, প্যান্ডেল ভাঙা নিয়ে পাল্টা মামলা করেছে বিজেপি। প্রধানমন্ত্রীর দফতরকে জানিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে পাল্টা মামলা করেছে রাজ্য বিজেপি নেতৃত্ব।

প্যান্ডেল ভাঙাকাণ্ডে অনিচ্ছাকৃত খুনের চেষ্টার মামলা রুজু পুলিসের, পাল্টা আদালতে বিজেপিও

নিজস্ব প্রতিবেদন:  মেদিনীপুরে প্রধানমন্ত্রীর সভা চলাকালীন প্যান্ডেলের কাঠামো ভেঙে পড়ার ঘটনায় অনিচ্ছাকৃত খুনের চেষ্টার মামলা রুজু করেছে পশ্চিম মেদিনীপুর জেলা পুলিস। উদ্যোক্তা ও ডেকরেটর সংস্থার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে পুলিস। দুর্ঘটনার ভিডিও খুঁজছে পুলিস, চলছে জিজ্ঞাসাবাদ। এখনও কোনও গ্রেফতারের খবর নেই।

অন্যদিকে, প্যান্ডেল ভাঙা নিয়ে পাল্টা মামলা করেছে বিজেপি। প্রধানমন্ত্রীর দফতরকে জানিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে পাল্টা মামলা করেছে রাজ্য বিজেপি নেতৃত্ব। ঘটনার দায় রাজ্য পুলিসের ওপর চাপিয়েছেন রাজ্যস্তরের নেতারা। তাঁদের দাবি, ঘটনার সময়ে প্রচুর পুলিসকর্মী মোতায়েন ছিলেন সভাস্থলে। প্যান্ডেলের কাঠামোর ওপর যখন প্রচুর মানুষ উঠে পড়েছিলেন, সব দেখেও নীরব দর্শক ছিল পুলিস। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের অভিযোগ, রাজ্য পুলিস ও প্রশাসনের নিষ্ক্রিয়তার কারণেই দুর্ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: কেন ভেঙে পড়ল মোদীর সভামঞ্চ? জি ২৪ ঘণ্টার অন্তর্তদন্তে ফাঁস হল আসল কারণ

এদিকে, প্যান্ডেল ভাঙার ঘটনার তদন্তভার তদন্তভার হাতে নিল সিআইডি। ভবানীভবন থেকে সিআইডি-র উচ্চ পদস্থ আধিকারিকরা মঙ্গলবার মেদিনীপুরে গিয়ে সভাস্থল পরিদর্শন করেন।

সোমবার মেদিনীপুরের কলেজ মাঠে মোদীর সভার প্যান্ডেল ভেঙে পড়ে। আহত হন কমপক্ষে ৭৬ জন। তাঁদের মধ্যে ৭ জনের অবস্থা গুরুতর।প্রধানমন্ত্রীর সভা স্থল পরীক্ষা করে রাজ্য ফরেন্সিক ল্যাবরেটারির বিশেষজ্ঞরা জানিয়ে দেন, কাঠামো নির্মাণেই গলদ ছিল। বিশেষজ্ঞরা দেখেন,  যে বেসপ্লেটের ওপর কাঠামো দাঁড়িয়েছিল তার সঙ্গে কাঠামোর সংযোগ চারটি নাটের বদলে একটি নাটে করা ছিল। কাঠামোয় ভারসাম্যের অভাব ছিল। লোহার কাঠামোয় জং ধরে গিয়েছে।  কাঠামোর ওপরে ত্রিপলের ছাউনিতে জল জমে ভারি হয়ে যায়।

Read More