Home> রাজ্য
Advertisement

Durgapur: অত্যাধুনিক গবেষণাকেন্দ্র এবং অডিটোরিয়াম 'উৎকর্ষ ভবনে'র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী...

Durgapur: 'ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি'র মান উন্নয়নের লক্ষ্যে 'উৎকর্ষ ভবন' নামের কেন্দ্রীয় গবেষণা কেন্দ্র এবং অত্যাধুনিক অডিটোরিয়ামের ভার্চুয়ালি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

Durgapur: অত্যাধুনিক গবেষণাকেন্দ্র এবং অডিটোরিয়াম 'উৎকর্ষ ভবনে'র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি'র মান উন্নয়নের লক্ষ্যে ৯৬ কোটি ২২ লক্ষ টাকা ব্যয় করে 'উৎকর্ষ ভবন' নামের কেন্দ্রীয় গবেষণা কেন্দ্র এবং অত্যাধুনিক অডিটোরিয়ামের ভার্চুয়ালি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: Siliguri: ত্রিহানায় কাদের হানা? মালিক থেকে শ্রমিক সকলে চাইলেও কেন খুলছে না চা-বাগান?

১১ তলার এই কেন্দ্রীয় গবেষণাকেন্দ্রে দেশ-বিদেশের গবেষকেরা তাঁদের গবেষণার কাজ করতে পারবেন। পাশাপাশি, থাকছে ১৫০০ আসনবিশিষ্ট একটি অডিটোরিয়ামও। যেজন্য খুবই উপকৃত হবেন পড়ুয়ারা।

আজ, মঙ্গলবার এই উদ্বোধনী-অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংসদ সুরিন্দর সিং অহলুওয়ালিয়া ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজির ডিরেক্টর অরবিন্দ চৌবে-সহ পড়ুয়ারা। সাংসদ সুরিন্দর সিং অহলুওয়ালিয়া বলেন, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশ জুড়ে হাজার হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করলেন। দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজিতেও অত্যাধুনিক কেন্দ্রীয় গবেষণা কেন্দ্রে দেশ-বিদেশের গবেষকরা গবেষণা করতে পারবেন। অত্যাধুনিক মানের এই গবেষণা কেন্দ্রে রয়েছে নানা গবেষণার সরঞ্জামও। উপকৃত হবেন পড়ুয়ারাও।'

আজ সারাদিনই ঘটনাবহুল দুর্গাপুর। রাষ্ট্রায়াত্ত কারখানা সম্প্রসারণের জন্য উচ্ছেদের প্রাথমিক কাজ শুরু করতেই পড়ল পোস্টার। পোস্টারের উপজীব্য-- নিখোঁজ বিজেপি সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া আর বিজেপি বিধায়ক লক্ষণ ঘোরুই। রাষ্ট্রায়ত্ত দুর্গাপুর থার্মাল পাওয়ার স্টেশন-সংলগ্ন বস্তি এলাকার মঙ্গলবার সকালে এই পোস্টার পড়ল আর তা ঘিরে শুরু হল রাজনৈতিক চাপানউতোর। কয়েক মাস আগে রাষ্ট্রায়ত্ত কারখানার বিরুদ্ধে হুংকার দিয়ে বস্তিবাসীর পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন তাঁরা। বলেছিলেন, পুনর্বাসনবিহীনদের উচ্ছেদ করতে এলে বুলডোজারের সামনে দাঁড়াবেন বিজেপি সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া আর বিজেপি বিধায়ক লক্ষণ ঘোরুই।

আরও পড়ুন: Aadhaar Deactivation: ফের নামল আধার-আঁধার! এবার আধার কার্ড নিষ্ক্রিয় হওয়ার চিঠি পৌঁছল কালনাতেও...

এক বস্তিবাসী মিঠুন দাস অভিযোগ করেন, 'দুর্গাপুর থার্মাল পাওয়ার স্টেশন কর্তৃপক্ষ যখন উচ্ছেদের নোটিস দিয়েছিল তখন বস্তিবাসীর পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন বিজেপি বিধায়ক আর সাংসদ। উচ্ছেদ করতে এলে বুলডোজারের সামনে দাঁড়াবেন বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন তাঁরা। কিন্তু উচ্ছেদের কাজ শুরু করেছে রাষ্ট্রায়াত্ত সংস্থা। তাঁদের হুমকি দেওয়া হচ্ছে বস্তি ছেড়ে চলে যাওয়ার। কিন্তু এখন সাংসদ সুরেন্দর সিং অহলুওয়ালিয়া আর বিধায়ক লক্ষণ ঘোরুই নিখোঁজ হয়ে গিয়েছেন। সেইজন্যই তাঁরা নিখোঁজের পোস্টার দিয়েছেন।'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More