Home> রাজ্য
Advertisement

Visva-Bharati: পড়ুয়ার মৃত্যুর দায় কি উপাচার্যের? হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের

বিশ্ববিদ্যালয়ে শান্তি বজায় রাখতে কমিটি গঠনের আর্জি।

Visva-Bharati: পড়ুয়ার মৃত্যুর দায় কি উপাচার্যের? হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদন: কোনও পড়ুয়ার যদি মৃত্যু হয়, তাহলে দায় কি উপাচার্যের? বিশ্বভারতীতে (Visva-Bharati) অশান্তির ঘটনায় এবার জনস্বার্থ মামলা (PIL) দায়ের করা হল হাইকোর্টে (Calcutta High Court)। স্রেফ বহিরাগতদের প্রবেশ বন্ধ করা নয়, বিশ্ববিদ্যালয়ে শান্তি বজায় রাখতে কমিটি গঠনের আর্জি জানালেন মামলাকারী।

পাঠভবনের পড়ুয়ার মৃত্যুতে উত্তাল বিশ্বভারতী। স্রেফ ধর্ণা আর ক্লাস বয়কট নয়, উপাচার্যের (VC Bidyut Chakrabarty) বাড়ির সামনে বিক্ষোভ দেখিয়েছেন মৃতের পরিবারের লোকেরা। এমনকী, দেহ নিয়ে ঢুকে গিয়েছিলেন বাড়ির ভিতরেও! প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। এরপর বীরভূমের জেলাশাসককে, মুখ্যসচিব ব্য়বস্থা নেওয়ার নির্দেশ দেন বলে খবর।

আরও পড়ুন:  প্রাইমারি শিক্ষকের চাকরি দেওয়ার নামে ৭ লাখ হাতানোর অভিযোগ TMC নেতার বিরুদ্ধে

কেন এমন পরিস্থিতি বিশ্বভারতীতে? জি ২৪ ঘণ্টাকে দেওয়া সাক্ষাৎকার উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী বলেন, 'সাদা চোখে যদি দেখা যায, তাহলে নেতৃত্ব আছে তৃণমূল ছাত্র পরিষদ আর এসএফআই। তৃণমূল ছাত্র পরিষদের মেন পার্টি তৃণমূল কংগ্রেস, আর এসএফআই-র মেন পার্টি সিপিএম। এদের এত সাহস আসছে এই কারণে যে, রাজনৈতিক দলের মদত আছে। যে মদত ছাড়া এত সাহস হয় না'। এমনকী, প্রাণনাশের আশঙ্কাও প্রকাশ করেছেন তিনি। এবার মামলা গড়াল হাইকোর্টে।

আরও পড়ুন: মুর্শিদাবাদ বিজেপিতে 'বিদ্রোহের' হাওয়া! 'বেসুরো' ৬ কাউন্সিলর

ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার। সেদিন সকালে বিশ্বভারতীর পাঠভবনের উত্তরশিক্ষা হস্টেলের ঘর উদ্ধার হয় অসীম দাস নামে এক পড়ুয়ার দেহ। পরিবারের লোকেদের দাবি, ২ দিন আগেও মোবাইলে ছেলের সঙ্গে কথা হয়। তখন ফুচকা খাচ্ছিল সে। হস্টেলে ওই পড়ুয়াকে খুন করা হয়েছে বলে অভিযোগ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More