Home> রাজ্য
Advertisement

অর্থের বিনিময়ে নকল জন্ম সার্টিফিকেট, দালাল চক্রের অভিযোগ দিঘায়

নকল জন্ম সার্টিফিকেট নিয়ে অভিযোগ তুলেছেন খোদ দীঘা হাসপাতালে সুপার সন্দীপ বাগ। 

অর্থের বিনিময়ে নকল জন্ম সার্টিফিকেট, দালাল চক্রের অভিযোগ দিঘায়

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশের ওষুধ কাণ্ডের পর এবার অর্থের বিনিময়ে নকল জন্ম সার্টিফিকেট দেওয়ার অভিযোগ ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের বিরুদ্ধে। চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

অর্থের বিনিময়ে সহজেই পাওয়া যাচ্ছে জন্ম সার্টিফিকেট। এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠে এলো রামনগর এক ব্লকের দেপাল এলাকায়। নকল জন্ম সার্টিফিকেট নিয়ে অভিযোগ তুলেছেন খোদ দীঘা হাসপাতালে সুপার সন্দীপ বাগ। 

রামনগর থানার দেপাল পঞ্চায়েতের শাসন বাড় এলাকার বাসিন্দা এস কে ওসমানের সম্প্রতি সিঙ্গাপুরে হোটেলের কাজে যাওয়ার জন্য পাসপোর্ট এর প্রয়োজন হয়, আর এই পাসপোর্ট তৈরি করার জন্য প্রয়োজন হয় জন্ম সার্টিফিকেট। সেই জন্ম সার্টিফিকেট বারোশো-পনেরশো টাকা দিলেই পাওয়া যাচ্ছে কাঁথি তিন ব্লকের বড়বাঁধতলিয়া ব্লক প্রাইমারি স্বাস্থ্য কেন্দ্রে, যা নিয়ে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। 

আরও পড়ুন: Pingla: অ্যাডভোকেট পরিচয়ে প্রতারণা, পিংলায় গ্রেফতার যুবক

ওই বড়বানতলিয়া এলাকার সার্টিফিকেট নিয়ে ওই ব্যক্তি দীঘা হাসপাতালে সুপারের কাছে প্রতিলিপি অ্যাটেস্টেট করতে এলে তখনই নজরে আসে দীঘা হাসপাতালে সুপারের। তখনই তিনি ওই জন্ম সার্টিফিকেটের প্রতিলিপি অ্যাটেস্টেড না করেই ফিরিয়ে দেন। 

স্বভাবতই প্রশ্ন উঠেছে কিভাবে এই সার্টিফিকেট পাওয়া যাচ্ছে। দীঘা সদর হাসপাতালে সুপার ডক্টর সন্দীপ বাগ বলেন এই সার্টিফিকেট যে সময়ে এই ব্যক্তির জন্ম হয়েছে সেই সময় পঞ্চায়েত থেকে ওই জন্মের সার্টিফিকেট দেওয়া হত। কিন্তু কিভাবে সেই সার্টিফিকেট ব্লক প্রাইমারি স্বাস্থ্য কেন্দ্র থেকে দেওয়া হচ্ছে তা বোঝা সম্ভব নয়, এটির তদন্ত হওয়া দরকার বলে বলেন সুপার। ওই ব্যক্তি জানিয়েছেন কিছু টাকার বিনিময়ে এই সার্টিফিকেটটি তিনি পেয়েছেন। প্রশ্ন উঠেছে কিভাবে সরকারি দপ্তরগুলিতে চলছে দালাল চক্র। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More