Home> রাজ্য
Advertisement

Kalna Hospital: মেলেনি অ্যাম্বুল্যান্স, ১ কিলোমিটার স্ট্রেচার ঠেলে রোগীকে সিটি স্ক্যান করাতে গেলেন আত্মীয়রা

Kalna Hospital: রাতে সাইকেলে চড়ে বাড়ি ফিরছিলেন সাহার আলি। রাস্তায় তাঁকে ধাক্কা মারে একটি লরি। রাতেই তাঁকে ভর্তি করা হয় কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে। আজ সাহার আলিকে সিটি স্ক্যান করতে বলেন চিকিত্সকেরা।

Kalna Hospital: মেলেনি অ্যাম্বুল্যান্স, ১ কিলোমিটার স্ট্রেচার ঠেলে রোগীকে সিটি স্ক্যান করাতে গেলেন আত্মীয়রা

সঞ্জয় রাজবংশী: অ্যাম্বুল্যান্স ভাড়া করা যায়নি টাকার অভাবে। তাই বাধ্য হয়েই স্ট্রেচারে শুইয়ে রোগীকে সিটিস্ক্যান করাতে প্রায় ১ কিলোমিটার রাস্তা নিয়ে গেলেন আত্মীয়রা। ওই রোগীকে স্ট্রেচারে চাপিয়ে ফিরলেন শহরে ব্যস্ত রাস্তা ধরে। শনিবার এমনই দৃশ্যের সাক্ষী থাকল পূর্ববর্ধমানের কালনা সুপার স্পেশালিটি হাসপাতাল। ঘটনার কথা স্বীকার করে নেন হাসপাতালের অ্য়াসিস্ট্য়ান্ট সুপার।

আরও পড়ুন-গভীর নিম্নচাপের অশনি সংকেত! ঝড়বৃষ্টি হবে? শীত পড়বে না?

গতকাল রাতে সাইকেলে চড়ে বাড়ি ফিরছিলেন সাহার আলি। রাস্তায় তাঁকে ধাক্কা মারে একটি লরি। রাতেই তাঁকে ভর্তি করা হয় কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে। আজ সাহার আলিকে সিটি স্ক্যান করতে বলেন চিকিত্সকেরা। কিন্তু টাকার অভাবে অ্যাম্বুল্যান্স ভাড়া করতে পারেননি সাহার আলির আত্মীয়রা। ফলে বাধ্য হয়েই স্ট্রেচার ঠেলে তাঁকে সিটি স্ক্যান করাতে এক কিলোমিটার দূরে নিয়ে যান আত্মীয়রা। এখন প্রশ্ন থেকেই য়ায় হাসপাতালের নজর এড়িয়ে কীভাবে রোগীকে স্ট্রেচারে চাপিয়ে রাস্তায় বেরিয়ে পড়ল আত্মীয়রা। রোগীর আত্মীয়দের সঙ্গে বোঝাপড়ার অভাবের কারণেই এই ঘটনা বলে মনে করছেন হাসপাতালের অ্য়াসিস্ট্যান্ট সুপার।

রোগীর আত্মীয় সিওর আলি বলেন, লরি ধাক্কা মেরেছে। সাইকেল থেকে নীচে পড়ে যায়। মাথায় ও বুকে লেগেছে। আজ ডাক্তার সিটি স্ক্যান করার কথা লিখেছেন। টাকা পয়সা ছিল না বলেই স্ট্রেচারে সিটি স্ক্যান করাতে নিয়ে গেলাম। হাসপাতালে অ্য়াম্বুল্যান্সের কোনও ব্যবস্থাই নেই। টাকার অভাবে অন্য অ্যাম্বুল্যান্সেরও ব্যবস্থা করতে পারিনি। হুইল চেয়ারও পাওয়া যাচ্ছে না।

এনিয়ে হাসপালাতের অ্যাসিস্ট্যান্ট সুপার সৌতম বিশ্বাস বলেন, হাসপাতালে যেসব টেস্ট হয় না সেগুলো বাইরেই করতে হয়। ওয়ার্ডে একটি রেজিস্টার রাখা রয়েছে। সেখানে সাক্ষর করে রোগীর আত্মীয় রোগীকে বাইরে নিয়ে যেতে পারেন। সিটি স্ক্যান এখানে নেই। আজ ওরা রেজিস্টারে সই করে রোগীকে বাইরে নিয়ে গিয়েছে। আমাদের হাসপাতালের গাড়ি আছে, ১০৮ অ্যাম্বুল্যান্স রয়েছে। কোনও রোগী আমাদের সঙ্গে যোগাযোগ করতে আমরা তার ব্যবস্থা করে দিই। এক্ষেত্রে যোগাযোগের কোনও একটা ত্রুটি হয়েছে। রোগী সহায়তা কেন্দ্রে যোগাযোগ করা হয়ে আমরা অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে দিতাম। আজ যা ঘটেছে তা সত্যিই অমানবিক। কোনও দুর্ঘটনা ঘটে যেতে পারত। প্রশাসনের তরফেও যদি আমাদের জানানো হতো তাহলে আমরা ব্যবস্থা করে দিতাম।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

Read More