Home> রাজ্য
Advertisement

বিজেপির বিজয় মিছিল নয়, মানুষের রক্ত ঝরানোর মিছিল : পার্থ

প্রশাসনকে টার্গেট করার এই রাজনীতি বাংলার মানুষ মেনে নেবে না বলেও তিনি দাবি করেছেন।

বিজেপির বিজয় মিছিল নয়, মানুষের রক্ত ঝরানোর মিছিল : পার্থ

নিজস্ব প্রতিবেদন: ক্ষমতা দখল করার লক্ষ্যে মানুষের রক্ত ঝরাচ্ছে বিজেপি। অভিযোগ করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। প্রশাসনকে টার্গেট করার এই রাজনীতি বাংলার মানুষ মেনে নেবে না বলেও তিনি দাবি করেছেন।

শনিবার দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে বিজেপির বিজয় মিছিল ঘিরে ধুন্ধুমার বাঁধে। পুলিস ও বিজেপি কর্মীদের মধ্যে খণ্ডযুদ্ধ বেঁধে যায়। বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষের সামনেই গোটা ঘটনা ঘটে বলে অভিযোগ।

আরও পড়ুন: ব্যারিকেড ভেঙে বিজয়মিছিল নিয়ে এগোলেন দিলীপ, পুলিস-বিজেপি কর্মীদের খণ্ডযুদ্ধ গঙ্গারামপুরে

তারই প্রতিক্রিয়া দিতে গিয়ে বিজেপিকে আক্রমণ করেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর দাবি, বিজেপি নেতারা রাজ্যের বিভিন্ন অংশে ঘুরে প্ররোচনা দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছেন। সরাসরি বিজেপির রাজ্য সভাপতির নাম করে তিনি বলেন, “দিলীপবাবুকে বলব, এ জিনিস করবেন না। নিয়ম ভাঙার গান গেয়ে মানুষের রক্ত ঝরাবেন না। রাজ্য গঠনের কাজ করুন।”

কয়েকদিন আগেই রাজ্য সরকারের তরফে জানানো হয়, পুলিস আর কোনও বিজয় মিছিলের অনুমতি দেবে না। ফলে অনুমতি ছাড়া কীভাবে বিজেপি দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে বিজয় মিছিল বের করল, সেই প্রশ্নই এদিন তুলেছেন পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন: মিছিলে ঢুকে পুলিসকে পিটিয়েছে তৃণমূলের ছেলেরাই, গঙ্গারামপুরের ঘটনায় দাবি দিলীপের

তাঁর কথায়, ২০১১ সালে তৃণমূল কংগ্রেস ভোটে জেতার পর বিজয় মিছিল করেনি। এবারও আসন সংখ্যা ও ভোট শতাংশের দিক থেকে রাজ্যে তৃণমূল কংগ্রেসই শীর্ষস্থানে রয়েছে। তার পরও শাসক দলের তরফে কোনও বিজয় মিছিল করা হয়নি।

সেই নিষেধ উপেক্ষা করে বিজেপির এই মিছিল শুধু সাধারণ মানুষের রক্ত ঝরানোর জন্য বলেই তিনি অভিযোগ করেছেন। তাই তাঁর বক্তব্য, “বিজয় মিছিল নয়, মানুষের রক্ত ঝরানোর মিছিল।”

আরও পড়ুন: বনগাঁয় তৃণমূলে ভাঙন, বিজেপির পুরসভা দখল শুধু সময়ের অপেক্ষা

পার্থ চট্টোপাধ্যায়ের মতে, বিজেপির এই রাজনীতিকে ধিক্কার জানানো উচিত। বাংলার মানুষ একে ক্ষমা করবে না। এভাবে গুন্ডাগিরি করে কেউ জিততে পারেনি বলেও হুঁশিয়ারি দিয়েছেন তৃণমূলের মহাসচিব।

Read More