Home> রাজ্য
Advertisement

Bongaon: বিজেপির বিধায়ক হওয়ায় বিদ্যালয়ের উন্নয়নে নেওয়া হচ্ছে না বরাদ্দ টাকা, অভিযোগ অভিভাবকদের

বুধবার এই ঘটনার প্রতিবাদে চাঁদপাড়া পাল্লা রাজ্য সড়ক অবরোধ করে অভিভাবকরা। এই বিষয়ে অভিভাবকরা অভিযোগ করেন, এলাকার বিধায়ক বিজেপি সেই কারণেই তার অর্থে উন্নয়ন করছেন না প্রধান শিক্ষিকা। 

Bongaon: বিজেপির বিধায়ক হওয়ায় বিদ্যালয়ের উন্নয়নে নেওয়া হচ্ছে না বরাদ্দ টাকা, অভিযোগ অভিভাবকদের

মনোজ মন্ডল: বিজেপি বিধায়ক তহবিলের টাকায় বিদ্যালয়ের উন্নয়ন না করার অভিযোগ এনে বিক্ষোভ ও রাস্তা অবরোধ অভিভাবকদের। বনগাঁ দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক স্বপন মজুমদার বনগাঁ ব্লকের বেলতা বিএমজিএস প্রাইমারি স্কুলের পঠন পাঠনের মান উন্নয়নের জন্য ডিজিটাল ক্লাসরুম করার জন্য দুই লক্ষ টাকা বরাদ্দ করেছিল। কিন্ত অভিভাবকদের অভিযোগ বিদ্যালয় পরিচালন সমিতি ও প্রধান শিক্ষিকা বিজেপি বিধায়কের তহবিলের সেই টাকা ব্যবহার না করে বিদ্যালয়ের উন্নয়নকে স্তব্ধ রেখেছে।

বুধবার এই ঘটনার প্রতিবাদে চাঁদপাড়া পাল্লা রাজ্য সড়ক অবরোধ করে অভিভাবকরা। পাশাপাশি তাঁদের আরও অভিযোগ পাল্লা গ্রাম পঞ্চায়েত বিদ্যালয়ের উন্নয়নে  জন্য কোনও সহযোগিতা করছে না।

আরও পড়ুন: Falta Suicide: ফলতায় সপরিবারের আত্মহত্যার চেষ্টা ব্যবসায়ীর, স্ত্রীর মৃত্যু

এই বিষয়ে অভিভাবকরা অভিযোগ করেন, এলাকার বিধায়ক বিজেপি সেই কারণেই তার অর্থে উন্নয়ন করছেন না প্রধান শিক্ষিকা। আরা জানিয়েছেন, ‘আমরা কোনও রাজনীতি বুঝি না ছাত্র ছাত্রীদের পঠন পাঠন ভালো হবে সেই উন্নয়ন কেন হবে না। আমাদের দাবি না মানা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে’।

আরও পড়ুন: Abhishek Banerjee: 'দু-সাংসদকে এলাকায় দেখা যায় না', বিজেপির 'আচ্ছে দিন' নিয়ে সৌমিত্রদের কটাক্ষ অভিষেকের

প্রধান শিক্ষিকা জানিয়েছেন, ‘আমরা আবেদন করেছিলাম কিন্তু আমাদের এখন প্রয়োজন নেই। আমার এখন এই ডিজিটাল ক্লাসরুম চালু করতে চাইছি না’।

বনগাঁ দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক স্বপন মজুমদার বলেন, ‘স্কুলের আবেদনের ভিত্তিতে ডিজিটাল ক্লাসরুমের জন্য অর্থ বরাদ্দ করা হয়েছে কিন্তু এখন তৃণমূলের চাপে প্রধান শিক্ষিকা অর্থ ব্যয় করতে চাইছে না। তাকে অন্যত্র বদলি করে দেওয়ার ভয় দেখানো হয়েছে। সেই কারণেই তিনি বিধায়কের উন্নয়ন তহবিলের অর্থে ডিজিটাল ক্লাসরুম করতে চাইছে না’।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)            

 

Read More