Home> রাজ্য
Advertisement

স্কুলব্যাগের ভিতর 'কী' একটা নড়াচড়া করছে! উদ্ধার জ্যান্ত প্যাঙ্গোলিন

অসম থেকে নেপালে স্কুলব্যাগে করে পাচার করা হচ্ছিল প্যাঙ্গোলিনটিকে।

স্কুলব্যাগের ভিতর 'কী' একটা নড়াচড়া করছে! উদ্ধার জ্যান্ত প্যাঙ্গোলিন

নিজস্ব প্রতিবেদন : স্কুল ব্যাগে করে পাচার করা হচ্ছিল প্যাঙ্গোলিন। গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালাতেই গাড়ির ভিতর থেকে উদ্ধার হল প্যাঙ্গোলিন। একইসঙ্গে বাজেয়াপ্ত করা হল গাঁজাও। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির রাজগঞ্জে।

এক ক্লিকে দেখুন, 'অন্ধ্রপ্রদেশ' উঠে এল সন্তোষপুর ত্রিকোণ পার্কে

সূত্র মারফত বন দফতর খবর পেয়েছিল, শুক্রবার রাতের অন্ধকারে গাড়িতে করে কিছু একটা পাচার করা হবে। খবর পেয়েই তত্পর হয়ে ওঠে বন দফতর। রাজগঞ্জে ৩১ নম্বর জাতীয় সড়কের উপর সরিয়াম এলাকায় সব গাড়ি দাঁড় করিয়ে শুরু হয় তল্লাশি। বেক কয়েকটি গাড়িতে তল্লাশি চালানো হয়। তারপরই হাতেনাতে ধরা পড়ে সেই নির্দিষ্ট গাড়িটি।

এক ক্লিকে দেখুন, 'সৃষ্টির উল্লাসে বাংলা'কে চাক্ষুষ করুন ভবানীপুর মুক্তদলে

বন দফতরের কর্মীরা WB64N8144 নম্বর প্লেট যুক্ত গাড়ি দাঁড় করাতেই, গাড়ির যাত্রীরা দরজা খুলে দৌড়ে পালিয়ে যায়। তারপর গাড়ির ভিতর তল্লাশি চালাতেই উদ্ধার হয় একটি স্কুলব্যাগ। সেই স্কুলব্যাগের মুখ খুলতেই চমকে ওঠেন বন দফতরের কর্মীরা। দেখা যায়, ব্যাগের মধ্যে নড়াচড়া করছে একটি প্যাঙ্গোলিন। সঙ্গে সঙ্গে সেটিকে উদ্ধার করেন বন দফতরের কর্মীরা। একইসঙ্গে একটি বস্তার মধ্যে থেকে ৩৪ কিলোগ্রাম গাঁজা বাজেয়াপ্ত করেন বন দফতরের কর্মীরা।

fallbacks

এক ক্লিকে দেখুন, 'বাংলার কৃষ্টি' দর্শনের জন্য ঢুঁ মারুন মুকুন্দপুর সর্বজনীনে

প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, অসম থেকে নেপালে স্কুলব্যাগে করে পাচার করা হচ্ছিল প্যাঙ্গোলিনটিকে। উদ্ধার হওয়া প্যাঙ্গোলিনটিকে এদিন জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। অন্যদিকে বাজেয়াপ্ত করা গাঁজা তুলে দেওয়া হয় রাজগঞ্জ থানার হাতে।

Read More