Home> রাজ্য
Advertisement

Digha: পঞ্চায়েতে হার তৃণমূলের! দিঘায় বিজেপি কর্মীদের হোটেলে ভাঙচুর

পঞ্চায়েত নির্বাচনে রামনগর ১ ব্লকে অর্থাৎ দিঘার আশপাশে বেশ কয়েকটি গ্রাম পঞ্চায়েত আসনে হেরেছে তৃণমূল কংগ্রেস। কয়েকটি গ্রাম পঞ্চায়েতেও হেরেছে তৃণমূল কংগ্রেস। পাশাপাশি পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদেও ফল খুব একটা ভালো হয়নি তৃণমূলের। 

Digha: পঞ্চায়েতে হার তৃণমূলের! দিঘায় বিজেপি কর্মীদের হোটেলে ভাঙচুর
Updated: Jul 17, 2023, 11:46 AM IST

কিরণ মান্না: ভোট পরবর্তী আক্রোশ মেটাতে দিঘার বিজেপি কর্মী সমর্থকদের জীবন জীবিকার পথ বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বিজেপি কর্মীদের হোটেলে ভাঙচুর, ই-রিকশা থেকে মোটরচালিত ভ্যান রিকশা বন্ধ করে দেওয়া, দোকান বন্ধ করে দেওয়ার পাশাপাশি মারধর ও হুমকির অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। 

বিজেপি কর্মীদের বেছে বেছে তাঁদের জীবন জীবিকার পথগুলো বন্ধ করে দেওয়া হচ্ছে, এই অভিযোগে ইতিমধ্যেই দিঘা থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি স্থানীয় নেতৃত্বরা। লিখিত অভিযোগ জানিয়েছেন আক্রান্ত হোটেল মালিক থেকে পর্যটক বহনকারী মোটরচালিত ভ্যান রিকশার চালকরাও। যদিও পুলিস অভিযোগ নিতে অস্বীকার করেছে বলেও অভিযোগ। বিজেপি স্থানীয় নেতৃত্বের দাবি, বিষয়টি খতিয়ে দেখার পর অভিযোগ নেবে বলে জানিয়েছে পুলিস। এদিকে পুলিস কোনও ব্যবস্থা না নিলে দিঘায় আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে বিজেপি। প্রয়োজনে স্তব্ধ করে দেবে দিঘা, এমন হুঁশিয়ারিও দিয়েছেন বিজেপির দিঘার নেতৃত্বরা। 

এই ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। উল্লেখ্য পঞ্চায়েত নির্বাচনে রামনগর ১ ব্লকে অর্থাৎ দিঘার আশপাশে বেশ কয়েকটি গ্রাম পঞ্চায়েত আসনে হেরেছে তৃণমূল কংগ্রেস। কয়েকটি গ্রাম পঞ্চায়েতেও হেরেছে তৃণমূল কংগ্রেস। পাশাপাশি পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদেও ফল খুব একটা ভালো হয়নি তৃণমূলের। যে কারণে আক্রোশ মেটাতে প্রতিহিংসাপরায়ণ হয়ে এই ধরনের পদক্ষেপ নিয়েছে তৃণমূল কংগ্রেস। এমনই অভিযোগ বিজেপির। যদিও দিঘা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব বিষয়টি অস্বীকার করেছে।

আরও পড়ুন, Coochbehar: কোচবিহারে চলল গুলি, শিশুর পেট ফুঁড়ে বেরিয়ে গেল বুলেট

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)