Home> রাজ্য
Advertisement

Malbazar: হাতির তাণ্ডবে নষ্ট বিঘার পর বিঘা ধানজমি

দলছুট এক হাতিকে দেখতে পেয়ে হঠাৎ করেই খুশি পর্যটকেরা।

Malbazar: হাতির তাণ্ডবে নষ্ট বিঘার পর বিঘা ধানজমি

নিজস্ব প্রতিবেদন: ফের হাতির হামলা। নষ্ট হল ধানজমি। হতাশ হয়ে পড়লেন কৃষকেরা।

মালবাজার মহকুমা নাগরাকাটা ব্লকের লুকসান চা বাগান সন্নিহিত ছাগু লাইনে তাণ্ডব চালাল হাতি। হাতির হামলায় সেখানে ধানক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Weather Today: রাজ্যে দাপট বাড়াচ্ছে উত্তুরে হাওয়া, ক্রমশ কমছে তাপমাত্রা

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাতে হাতির বিশাল এক দল খাবারের খোঁজে ডায়না জঙ্গল থেকে বেরিয়ে এসেছিল। এই দলে শাবক-সহ ৪৫টি হাতি ছিল। বেরিয়েই তাণ্ডব শুরু করে তারা। হাতির তাণ্ডবে চোখের সামনে বেশ কয়েক বিঘা জমির ধান নষ্ট হয়ে যায়। যা দেখে হতাশায় ও অনিশ্চয়তায় ডুবে যান স্থানীয় কৃষকেরা। কৃষকদের বক্তব্য, এবার ধান খুবই ভাল হয়েছিল। হয়তো কিছুদিনের মধ্যে ধান কাটাও আরম্ভ হত। কিন্তু তার আগেই সব শেষ হয়ে গেল। এই ধানে তাঁদের সারা বছরের চালের খরচা চলে যায়। এখন কী করে চলবে? হাতি শুধু ধান বা সুপারি ক্ষেতই নষ্ট করেনি, স্থানীয়দের ঘরেও হামলা চালিয়েছে। 

তবে বন দপ্তর সূত্রে জানা যায়, হাতির পাল লুকসান চা বাগান থেকে বেরিয়ে ৩১ সি জাতীয় সড়ক পেরিয়ে ভোরের দিকে আবার ডায়না জঙ্গলেই ফিরে যায়। 

অন্য দিকে, সাতসকালে জঙ্গলের পাশে দেখা মিলল একটি হাতির। সকালে মেটেলি ব্লকের লাটাগুড়ি বনাঞ্চল সংলগ্ন ছাওয়াফেলি বনবস্তি এলাকায় হাতিটি জঙ্গল থেকে বেরিয়ে আসে। সেই সময়ে পর্যটকেরা হাতি দেখতে পেয়ে খুশি। যদিও কিছুক্ষণ পরেই হাতিটি জঙ্গলে ঢুকে যায়। 

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Malbazar: গরু ট্যাপ খুলে জল খেয়ে আবার ট্যাপ বন্ধ করে চলে গেল!

Read More