Home> রাজ্য
Advertisement

Pachayat Election Violence | Post Poll Violence: পঞ্চায়েত ভোটের পরদিনই খুন সিপিআইএম কর্মী, ১২ তৃণমূল কর্মীকে কড়া সাজা আদালতের!

বাঁশ, লাঠি সহ বিভিন্ন জিনিস দিয়ে পিটিয়ে খুন করা হয় ২৮ বছরের সিপিআইএম কর্মীকে। ১৪ জনের নামে খুনের অভিযোগ দায়ের মৃতের বোনের।

Pachayat Election Violence | Post Poll Violence: পঞ্চায়েত ভোটের পরদিনই খুন সিপিআইএম কর্মী, ১২ তৃণমূল কর্মীকে কড়া সাজা আদালতের!

প্রসেনজিৎ মালাকার: ভোট পরবর্তী হিংসা। পিটিয়ে খুন সিপিআইএম কর্মীকে। সেই ঘটনায় ১২ জন তৃণমূল কংগ্রেস কর্মীকে যাবজ্জীবন সাজা শোনাল আদালত। পঞ্চায়েত নির্বাচনের পর দিন এক সিপিএম কর্মীকে পিটিয়ে খুন করা হয় বলে অভিযোগ। সেই মামলাতেই ১২ জন তৃণমূল কংগ্রেসের কর্মীকে যাবজ্জীবন সাজা দিল বীরভূমের রামপুরহাট মহকুমা আদালত। রামপুরহাট মহকুমা আদালতের অতিরিক্ত জেলা দায়রা বিচারক গুরুদাস বিশ্বাস এই সাজা দেন।

অভিযোগ ছিল, ২০১৩ সালের গ্রাম পঞ্চায়েত নির্বাচনের পর দিন ২৩ জুলাই, বীরভূমের রামপুরহাট থানার সইপুর গ্রামের বাসিন্দা সিপিআইএম কর্মী ২৮ বছর বয়সী হুমায়ূন মীরকে খুন করা হয়। তাঁর উপর চড়াও হয়ে তাঁকে বাঁশ, লাঠি সহ বিভিন্ন জিনিস দিয়ে এলোপাথাড়ি মারধর করা হয়। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ২৪ জুলাই বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালেই তাঁর মৃত্যু হয়। এই ঘটনার পর সেদিনই রামপুরহাট থানায় ১৪ জনের নামে দাদাকে খুনের অভিযোগ দায়ের করেন মৃতের বোন জেসমীনা খাতুন। 

অভিযোগের ভিত্তিতে রামপুরহাট মহকুমা আদালতে ১৪ জন অভিযুক্তদের বিরুদ্ধে মামলা শুরু করে রামপুরহাট থানার পুলিস। মামলা চলাকালীন ২ জন অভিযুক্তের মৃত্যু হয়। এরপর গত ২০ জুলাই আদালতের বিচারক ১২ জন অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেন। আজ রামপুরহাট মহকুমা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক গুরুদাস বিশ্বাস দোষী ১২ জনকেই যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শোনান।

আরও পড়ুন, Nawabi Brinjal | Malda: নিজের চোখকে হবে না বিশ্বাস, সবচেয়ে বড় সবচেয়ে দামী এই 'নবাবি বেগুন'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

Read More