Home> রাজ্য
Advertisement

বিমলের জনভিত্তিকে চ্যালেঞ্জ জানিয়ে পাহাড়ে পদযাত্রা অনীত থাপার

সোনাদা থেকে দার্জিলিং শহর-অনুগামীদের নিয়ে মোট সতেরো কিলোমিটার পথ পাড়ি দেন অনীত থাপা। পাহাড়ে পরিবর্তনের বার্তা দিতে পদযাত্রার থিম, মার্চ টু চেঞ্জ।  

বিমলের জনভিত্তিকে চ্যালেঞ্জ জানিয়ে পাহাড়ে পদযাত্রা অনীত থাপার

নিজস্ব প্রতিবেদন: শীতের পাহাড়ে ক্রমশ বাড়েছে রাজনৈতিক উত্তাপ। বিমল গুরুং-এর জনভিত্তিকে চ্যালেঞ্জ জানাতে আজ পাহাড়ে পদযাত্রা করলেন বিরোধী বিনয় তামাং গোষ্ঠীর। পদযাত্রার নেতৃত্বে ছিলেন অনীত থাপা। অসুস্থতার কারণে আজ থাকতে পারবেন না বিনয় তামাং। সোনাদা থেকে দার্জিলিং শহর-অনুগামীদের নিয়ে মোট সতেরো কিলোমিটার পথ পাড়ি দেন অনীত থাপা। পাহাড়ে পরিবর্তনের বার্তা দিতে পদযাত্রার থিম, মার্চ টু চেঞ্জ।  

পাহাড় কার? সেই লড়াইয়েই মুখোমুখি বিনয় ও বিমল। দুই গোষ্ঠীই একুশের নির্বাচনে মমতার পাশে। তবে একসময় বিজেপি ঘনিষ্ঠ বিমলকে জমি ছাড়তে নারাজ ছিল বিনয়রা। সেই আবহেই গত রবিবার পাহাড়ে পা রাখেন একসময়ের একচ্ছত্র সম্রাট বিমল গুরুং। সাড়ে ৩ বছর পর ফের পাহাড়ে সভা করেন গুরুং। আজ পদযাত্রা শেষে সেখানেই সভা অনীতদের। কাল পাহাড়ে কর্মসূচি রয়েছে গুরুং-এরও। 

fallbacks

নির্বাচনের আর বাকি মাত্র ৬ মাস। এর আগে দফায় দফায় জনসভা মিছিলে অংশ নিচ্ছে দুই গোষ্ঠী। ভোটের মধ্যে সাংবিধানিক স্বীকৃতি দিতে হবে পাহাড় ও ডুয়ার্সকে। সুকনায় বিনয়পন্থী গোর্খা জনমুক্তি মোর্চার জনসভা থেকে রাজ্য এবং কেন্দ্রকে বকলমে হুঁশিয়ারি দিয়েছিলেন বিনয় তামাং। 

প্রসঙ্গত, এর আগে কার্শিয়ংয়ের জনসভার পর রবিবার শিলিগুড়ির অদূরে সুকনায় জনসভা করেন বিনয় তামাং ও অনীত থাপা। বিমল গুরংকে টেক্কা দিতে এদিন শিলিগুড়ির সুকনায় বিনয়ের জনসভাতেও দেখা যায় বিনয়পন্থী মোর্চা সমর্থকদের ভিড়, মানুষের ঢল। উল্লেখ্য, এর এক সপ্তাহ আগেই শিলিগুড়ির গান্ধী ময়দানে জনসভা করেন বিমল গুরং।  সেই সভায় বিমলপন্থী মোর্চা সমর্থকদের ভিড় ছিল চোখে পড়ার মত।

Read More