Home> রাজ্য
Advertisement

ATM Fraud: বয়স্করাই ছিল 'সফট' টার্গেট, শিলিগুড়ি ATM প্রতারণায় সামনে এল চাঞ্চল্যকর তথ্য

মূলত বয়স্ক যাঁরা, তাঁরাই ATM-এ গিয়ে খানিকটা চিন্তিত হয়ে পড়েন। আর তাঁরাই ছিলেন অভিযুক্তদের কাছে 'সফট' টার্গেট।

ATM Fraud: বয়স্করাই ছিল 'সফট' টার্গেট, শিলিগুড়ি ATM প্রতারণায় সামনে এল চাঞ্চল্যকর তথ্য
Updated: Apr 26, 2022, 07:04 PM IST

নিজস্ব প্রতিবেদন : জালিয়াতি করে এটিএম থেকে টাকা লুঠ করে পালিয়ে যাওয়ার সময় ভিন রাজ্যের ৪ জনকে গ্রেফতার করেছে বাগডোগরা থানার পুলিস। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে নগদও। ATM প্রতারণা কাণ্ডে এবার সামনে এল চাঞ্চল্যকর তথ্য। তদন্তে উঠে এল, ATM জালিয়াতদের টার্গেট ছিল বয়স্করাই।

এদিন এসিপি ডিডি রাজেন ছেত্রী সাংবাদিক বৈঠকে জানান, ATM প্রতারণার প্রথম অভিযোগ দায়ের হয় দিল্লিতে। এরপর শিলিগুড়ি থানার অন্তর্গত জলপাই মোড় এলাকায় একটি এটিএমে জালিয়াতি করে অভিযুক্তরা। এছাড়াও আরও বেশ কিছু অভিযোগ দায়ের রয়েছে তাদের নামে। অভিযোগ মিলতেই বিভিন্ন থানাকে জানিয়ে তল্লাশি শুরু করা হয়। মূলত বয়স্ক যাঁরা, তাঁরাই ATM-এ গিয়ে খানিকটা চিন্তিত হয়ে পড়েন। আর তাঁরাই ছিলেন অভিযুক্তদের কাছে 'সফট' টার্গেট। সাহায্য করার অছিলায় তাঁদের কাছ থেকে কার্ডটি নিয়ে নিত ধৃতরা। সেইসঙ্গে পিন নম্বরও জেনে নিত। এরপর তাঁদের ATM কার্ড দিয়েই অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নিত অভিযুক্তরা।

তল্লাশিতে ধৃতদের কাছ থেকে ৯১টি এটিএম কার্ড, একটি কার্ড সোয়াইপ করার মেশিন উদ্ধার হয়েছে। জালিয়াতি করে টাকা হাতিয়ে নিয়ে সোমবার বিহারের উদ্দেশ্যে রওনা দেয় ৪ জন। সেইসময়ই বাগডোগরায় তাদের আটক করে গ্রেফতার করা হয়। উল্লেখ্য, ATM জালিয়াতির ঘটনায় ধৃত গগন কুমার, সনু কুমার ও সুভাষ ঠাকুর দিল্লির বাসিন্দা। আর তমান্না বিহারের দ্বারভাঙা এলাকার বাসিন্দা।

আরও পড়ুন, Kalna: 'কালো বউ' পছন্দ নয়, পরকীয়া স্বামীর! বিয়ের বছর ঘুরতেই চরম মূল্য চোকাল যুবতী নববধূ

Heatwave: প্রবল গরমের বলি? ৮ মাসের অন্তঃসত্ত্বার অস্বাভাবিক মৃত্যু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)