Home> রাজ্য
Advertisement

KLO: রাজ্য নয়, পৃথক রাষ্ট্রের দাবি, সশস্ত্র আন্দোলনের হুঁশিয়ারি কেএলও-র

কেএলও -র নয়া ভিডিও ঘিরে হইচই।

KLO: রাজ্য নয়, পৃথক রাষ্ট্রের দাবি, সশস্ত্র আন্দোলনের হুঁশিয়ারি কেএলও-র

নিজস্ব প্রতিবেদন: একটি ভিডিও বার্তায় সরাসরি আলাদা রাষ্ট্রের দাবি জানাল কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন বা KLO। কেএলও -র নয়া ভিডিও ঘিরেই হইচই শুরু হয়েছে। নিজেকে কেএলওর বিদেশ সচিব পরিচয় দিয়ে পাভেল কোচ নামে এক ব্যক্তি জঙ্গল থেকে বার্তা দিলেন। সেখানেই ভারতীয় নিরাপত্তাবাহিনীর বিরুদ্ধে সরাসরি সশস্ত্র বিপ্লবের ঘোষণা করল এই বিচ্ছিন্নতাবাদী সংগঠন। 

সোনার কামতাপুর - নামে একটি পোর্টালে ভিডিও পোস্ট করে কেএলও- জানায়,  উত্তরবঙ্গের সাতটি জেলা, নেপালের তিনটি রাজ্য, বিহারের কিষানগঞ্জ সংলগ্ন কিছু এলাকা, অসমের ১৪টি জেলা ও পশ্চিম গারো পাহাড়ের মেঘালয়ের বেশ কিছু এলাকা ও বাংলাদেশের রংপুর এলাকা নিয়ে স্বাধীন কামতাপুর রাষ্ট্র গঠন করতে উদ্যোগী তারা।

গত দুমাসে অন্তত চারটি ভিডিয়ো বার্তা দিয়েছেন কেএলও চেয়ারম্যান জীবন সিংহ। তবে সাম্প্রতিক ভিডিওতে পশ্চিমবঙ্গ পুলিস, ভারতীয় সেনাবাহিনী, অসম রাইফেলস এবং সিআইএসএফ বিরুদ্ধে সশস্ত্র লড়াইয়ের কথাও ঘোষণা করা হয়। 

আরও পড়ুন, Weather Report: রাজ্যজুড়ে আজ বৃষ্টির পূর্বাভাস, কলকাতায় কিছুটা কমল তাপমাত্রা

ভারতকে তাদের সবথেকে বড় শত্রু উল্লেখ করে কেএলও-র হুঁশিয়ারি, দাবি না মানা হলে সশস্ত্র সংগ্রামের পথেই হাঁটবে তারা। যদিও এতদিন খুব বেশি সক্রিয় ছিল না কেএলও জঙ্গিরা। এবার নতুন করে এই ভিডিও বার্তা উদ্বেগ বাড়াচ্ছে প্রশাসনের। 

প্রসঙ্গত,১৯৯৫ সালে কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের জন্ম। আলিপুরদুয়ারের উত্তর হলদিবাড়ি গ্রামের বাসিন্দা তোমির দাস ওরফে জীবন সিংহের হাতেই জন্ম কেএলও-র। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More