Home> রাজ্য
Advertisement

অনন্তকাল কেউ রাস্তা আটকে রাখতে পারে না, শাহিন বাগ নিয়ে তোপ সায়ন্তনের

দিল্লির শাহিন বাগে সিএএ বিরোধী আন্দোলেন নিয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল সুপ্রিম কোর্ট। আন্দোলনকারীদের সঙ্গে কথা বলার জন্য় মধ্যস্থতাকারী হিসেবে দুই আইনজীবীকে নিয়োগ করল সুপ্রিম কোর্টের দুই সদস্যের বেঞ্চ। এনিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্যও করেছে শীর্ষ আদালত।

অনন্তকাল কেউ রাস্তা আটকে রাখতে পারে না, শাহিন বাগ নিয়ে তোপ সায়ন্তনের

নিজস্ব প্রতিবেদন: দিল্লির শাহিন বাগে সিএএ বিরোধী আন্দোলেন নিয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল সুপ্রিম কোর্ট। আন্দোলনকারীদের সঙ্গে কথা বলার জন্য় মধ্যস্থতাকারী হিসেবে দুই আইনজীবীকে নিয়োগ করল সুপ্রিম কোর্টের দুই সদস্যের বেঞ্চ। এনিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্যও করেছে শীর্ষ আদালত।

আরও পড়ুন-আন্দোলনের অধিকার থাকলেও তা কারও অসুবিধের কারণ হতে পারে না: সুপ্রিম কোর্ট

রবিবার সুপ্রিম কোর্ট মন্তব্য করে, মানুষের প্রতিবাদ করার অধিকার রয়েছে। কিন্তু তার জন্য মানুষের যাতায়াতের পথে বন্ধ হয়ে যেতে পারে না।

শীর্ষ আদালতের ওই মন্তব্যকে স্বাগত জানিয়েছেন রাজ্য বিজেপি নেতা সায়ন্তন বসু। জি ২৪ ঘণ্টাকে সায়ন্তন বলেন, ‘সুপ্রিয় কোটের রায়কে স্বাগত , যে কেউ যেকোন জায়গায় অনন্ত কাল রাস্তা আটকে বসে থাকতে পারে না।’

আরও পড়ুন-ফের জারি মৃত্যু পরোয়ানা, নির্ভয়াকাণ্ডে ৪ দোষী সাব্যস্তের ফাঁসি ৩ মার্চ

এদিন বিচারপতি এস কে কৌল ও বিচারপতি কে এম যোসেফের বেঞ্চ মন্তব্য করে, নতুন নাগরিকত্ব আইন নিয়ে কিছু মানুষের জোরাল যুক্তি রয়েছে। কিন্তু প্রশ্ন হল, আন্দোলনে জন্য রাস্তা বন্ধ করে দেওয়া যায় কিনা। সব জিনিসের একটা সীমা রয়েছে। আপনারা প্রতিবাদ করতে চান। কোনও সমস্যা নেই। কিনতু কাল সমাজের অন্য এক অংশ যদি শহরের অন্য কোথায় আন্দোলন করে তাহলে যান চলাচলে সমস্যা হবে বইকি!

টানা দুমাসেরও বেশি শাহিন বাগে আন্দোলন চলছে। এতদিন সরকার পক্ষের কেউ তাদের সঙ্গে কথা বলেনি। তবে সোমবার সুপ্রিম কোর্টের কথাবার্তার একটা দিক খুলল বলেই মনে করা হচ্ছে। সুপ্রিম কোর্টের নির্দেশে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলবেন সুপ্রিম কোর্টের আইনজীবী সঞ্জয় হেগড়ে ও আইনজীবী সাধনা রামচন্দ্রন।

Read More