Home> রাজ্য
Advertisement

Bally Municipality: হাওড়া থেকে পৃথক হয়ে নতুন পুরসভা হল বালি

জানুয়ারি মাসে মন্ত্রিসভার বৈঠকেই সিদ্ধান্ত হয় যে বালি পুরসভা তৈরি করা হবে। 

Bally Municipality: হাওড়া থেকে পৃথক হয়ে নতুন পুরসভা হল বালি

নিজস্ব প্রতিবেদন : আর হাওড়ার সঙ্গে নয়। নতুন করে পৃথক পুরসভা হল বালি। আজই বিধানসভায় এই মর্মে প্রস্তাব পাশ হয়েছে। ফলে এরপর থেকে হাওড়া পুরনিগমের আওতায় আর থাকছে না বালি। হাওড়া ও বালি, ২টো পৃথক পুরসভা হবে। প্রসঙ্গত, জানুয়ারি মাসে মন্ত্রিসভার বৈঠকেই সিদ্ধান্ত হয় যে বালি পুরসভা তৈরি করা হবে। হাওড়ার থেকে আলাদা করে দেওয়া হবে। এরপরই আজ সেই সিদ্ধান্তে সরকারি শিলমোহর পড়ল।

প্রসঙ্গত, আগে হাওড়া ও বালি ২টো আলাদা পুরসভা-ই ছিল। কিন্তু ২০১১-য় তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর হাওড়া পুরনিগমের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছিল বালি পুরসভাকে। ২০১৫-র জুলাই মাসে পৃথক বালি পুরসভার অস্তিত্বের বিলোপ ঘটে। তা চলে আসে হাওড়া পুরনিগমের আওতায়। সংযুক্তিকরণের পর বালি পুরসভার ওয়ার্ডেরও পুনর্বিন্যাস করা হয়। আগে বালি পুরসভায় ছিল ৩৫টি ওয়ার্ড। সংযুক্তিকরণের পর সেই ওয়ার্ড সংখ্যা কমিয়ে ১৬ করা হয়েছিল। তবে ৬ বছরের মাথায় আবার আলাদা করে দেওয়া হল বালি পুরসভাকে।

উল্লেখ্য, বালি পুরসভাকে হাওড়া পুরনিগমের আওতায় নিয়ে আসার জেরে, সেখানকার বাসিন্দাদের বিভিন্ন সরকারি কাজের ক্ষেত্রে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছিল। যে কোনও জরুরি প্রয়োজনে বালির মানুষদের তখন হাওড়ায় ছুটতে হত। সেই সমস্যা সমাধানেই ফের বালিকে আলাদা করার সিদ্ধান্ত। 

আরও পড়ুন, 'জানি না ওঁর কী গুরুত্ব রয়েছে?' তথাগতর শত সমালোচনাকে পাত্তা দিতে নারাজ দিলীপ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More