Home> রাজ্য
Advertisement

মধ্যরাতে শীর্ষ আদালতে CBI, বৃহত্তর বেঞ্চ গঠনের নির্দেশকে চ্যালেঞ্জ

সোমবার নারদ মামলার শুনানি। কিন্তু তার আগেই মাঝরাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (CBI)।

মধ্যরাতে শীর্ষ আদালতে CBI, বৃহত্তর বেঞ্চ গঠনের নির্দেশকে চ্যালেঞ্জ

নিজস্ব প্রতিবেদন: নারদ মামলায় নাটকীয় মোড় (Narada Scam Case)। সোমবার ছিল এই জামিন মামলার শুনানি। কিন্তু তার আগেই মাঝরাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (CBI)। বৃহত্তর বেঞ্চ গঠনের নির্দেশকে চ্যালেঞ্জ করে অনলাইনে মমলা করল সিবিআই।  বৃহত্তর বেঞ্চের শুনানি স্থগিত রাখার আবেদন নিয়েই শীর্ষ আদালতের গিয়েছে সিবিআই। নারদ মামলায় (Narada Case) ৪ হেভিওয়েটের অন্তর্বর্তী জামিন (Interim Bail) -এর নির্দেশের বিরোধিতা জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সুপ্রিম কোর্টেই শুনানি চাইতে পারে CBI,এমনটাই সূত্রের খবর। তবে মধ্যরাতে আদালতের দ্বারস্থ এই প্রথমবার নয়। জামিন মামলার জন্য যে শুনানি হওয়ার কথা ছিল তার বিরুদ্ধেই স্থগিতাদেশের আবেদন করেছে। সুতরাং, ১১ টায় বৃহত্তর বেঞ্চে শুনানি স্থগিত হয়ে যাওয়ার সম্ভবনাই রয়েছে। তারপরে আজকেই সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হতে পারে। 

আরও পড়ুন, নারদ কাণ্ডে গ্রেফতার মন্ত্রী-বিধায়ক, রাজ্যপালের বিরুদ্ধে দিকে দিকে তৃণমূলের প্রতিবাদ

তাহলে কি সুপ্রিম কোর্টেই যাচ্ছে নারদ মামলা? আগেই শীর্ষ আদালতে কেভিয়েট দাখিল করে রেখেছিল CBI। সুতরাং একটা ইঙ্গিত ছিলই। এদিন তাতেই সিলমোহর পড়ল। প্রসঙ্গত, পাঁচ বিচারপতির বেঞ্চের শুনানির কথা ছিল। বেঞ্চে ছিলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি ছাড়াও আছেন বিচারপতি আই পি মুখার্জী, বিচারপতি হরিশ ট্যান্ডন, বিচারপতি সৌমেন সেন ও  বিচারপতি অরিজিৎ ব্যানার্জী। 

উল্লেখ্য, নারদ মামলায় ধৃত রাজ্যের দুই প্রবীণ মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) ও ফিরহাদ হাকিম (Firhad Hakim), বিধায়ক মদন মিত্র (Madan Mitra) এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। ১৭ মে এই চারজন নেতা-মন্ত্রীকে গ্রেফতার করে সিবিআই।

Read More