Home> রাজ্য
Advertisement

করোনা বিধিনিষেধের মধ্যেও চলছে বনভোজন, মূর্তি নদীতে জমা হচ্ছে জঞ্জাল

এর আগেও বহু বার নদীর জলে নেমে ভাঙা বোতলে পা কেটে আহত হওয়ার ঘটনা ঘটেছে পর্যটকদের

করোনা বিধিনিষেধের মধ্যেও চলছে বনভোজন, মূর্তি নদীতে জমা হচ্ছে জঞ্জাল

নিজস্ব প্রতিবেদন: করোনা বিধিনিষেধের মধ্যেও পর্যটক আসার বিরাম নেই মেটেলি ব্লকের মূর্তি পর্যটন কেন্দ্রে। চলছে বনভোজন। তাদের ফেলে যাওয়া সামগ্রী পড়ে থাকছে নদীগর্ভে।

আরও পড়ুন-'বিজেপির কিছু করোনা ভাইরাস ছিল', বীরভূমে কর্মীদের স্যানিটাইজ করে দলে ফেরাল তৃণমূল  

পর্যটকদের কেউ নিয়ে আসছেন প্লাস্টিক প্যাকেটজাত খাদ্য সামগ্রী বা মদের বোতল। অনেকে আবান নদীর তীরে বসে থার্মোকলের থালায় দুপুরের ভোজ সেরে নিচ্ছেন। তবে খাওয়া দাওয়া শেষ করে কেউ বোতল ছুড়ে ফেলছেন নদীতে(Murti River), প্লাষ্টিকের প্যাকেট পড়ে থাকছে নদীর তীরবর্তী স্থানে। ডাস্টবিন থাকতেও সেটা ব্যবহার করেন না অধিকাংশ পর্যটক। 

বৃহস্পতিবার দুপুরে মূর্তি এলাকায় গিয়েছিল এলাকার পরিবেশপ্রেমী সংস্থা স্নেহ ফাউন্ডেশন-এর দুই ডিরেক্টর সুমন চৌধুরী ও অভিষেক ঘোষ এবং অন্যান্যরা।   নদী তীরবর্তী স্থানের এমন ছবি দেখে তৎক্ষণাৎ সেই স্থানে পড়ে থাকা মদের বোতল, প্লাস্টিকের প্যাকেট তুলে সাফাই করেন তারা। প্রসঙ্গত, এই নদীতে বন্য প্রাণিরা রাতে এবং দিনে জল খেতে আসে। স্নান করে।

আরও পড়ুন-ডেল্টাই ‘যোগ্যতম রূপ’, SARS-CoV-2 ভাইরাসের আর ভোল বদলের সম্ভাবনা ক্ষীণ, বলছে Nature  

এর আগেও বহু বার নদীর জলে নেমে ভাঙা বোতলে পা কেটে আহত হওয়ার ঘটনা ঘটেছে বহু পর্যটকের। এ সময় নদীর জলে নেমে স্নান না করতে অনুরোধ করেছেন তারা। স্নেহ ফাউন্ডেশনের বক্তব্য, সবার কাছে অনুরোধ, প্রকৃতি যদি আমাদের মা হয় তবে আমি, আপনি, নদী, গাছপালা, বন্যপ্রাণী সবাই সেই মায়ের সন্তান। সবাই মিলে পরিবেশকে বাঁচিয়ে না রাখলে একদিন সিমেন্ট-বালির কাঠামো ছাড়া আর কিছু থাকবে না।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Read More