Home> রাজ্য
Advertisement

Madhyamik 2022: অ্যাডমিট কার্ড না পেয়ে আত্মহত্যার চেষ্টা, পরীক্ষার্থীর পাশে Abhishek

ওই পড়ুয়ার হাতে অ্যাডমিট কার্ড তুলে দিলেন মহকুমাশাসক।

Madhyamik 2022: অ্যাডমিট কার্ড না পেয়ে আত্মহত্যার চেষ্টা, পরীক্ষার্থীর পাশে Abhishek

নিজস্ব প্রতিবেদন: রবিবার রাত পোহালেই মাধ্যমিক (Madhyamik 2022)। কিন্তু অ্যাডমিট কার্ড কোথায়? অবসাদের আত্মহত্যার চেষ্টা করে এক পরীক্ষার্থী। তাঁর পাশে দাঁড়ালেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (MP Abhishek Banerjee)। পরীক্ষার আগের দিন রাতে ডায়মন্ড হারবারের ওই পড়ুয়ার হাতে অ্যাডমিট কার্ড তুলে দিলেন মহকুমাশাসক।

স্থানীয় সূত্রে খবর, ওই ছাত্রীর নাম মীরজানা খাতুন। বাাড়ি, ডায়মন্ড হারবারের বাসুলডাঙা এলাকায়। ডায়মন্ড হারবার গার্লস হাইস্কুলের ছাত্রী সে। এছর মাধ্যমিক  দেওয়ার কথা। জীবনের প্রথম বড় পরীক্ষার জন্য বছরভর প্রস্তুতি নিয়েছে মীরজানা। তাহলে কেন আত্মহত্যা করতে গিয়েছিল?  গত ২৭ ফেব্রুয়ারি স্কুলে অ্যাডমিট কার্ড আনতে যায় মীরজানা। তখনই জানতে পারে, তার মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড আসেনি। মাথায় যেন আকাশ ভেঙে পড়ে! কেন এল না অ্যাডমিট কার্ড? ওই মাধ্যমিক পরীক্ষার্থীর দাবি, স্কুলের প্রধানশিক্ষিকা জানান, সে নাকি ফর্মে সই করেনি! এরপর স্কুলের তরফে আর কোনও সহযোগিতা মেলেনি।

আরও পড়ুন: Madhyamik 2022: পরীক্ষাকেন্দ্রে গিয়ে পরীক্ষা দেওয়ার আতঙ্ক? কাটোয়ায় আত্মঘাতী কিশোর

এই ঘটনার স্বাভাবিকভাবেই ভেঙে পড়ে মীরজানা। শনিবার রাতে নিজের ঘরে গলায় দড়ি দিয়ে আত্মহত্যারও চেষ্টা করে সে। কোনওমতে মেয়েকে আটকান বাবা-মা ও পরিবারের লোকেরা। স্থানীয় এক চিকিৎসকের কাছেও নিয়ে যাওয়া হয় ওই মাধ্যমিক পরীক্ষার্থীকে। এই খবর পাওয়ার পর ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করেন স্থানীয় শিক্ষক নেতা  মইদুল ইসলাম এবং ডায়মন্ড হারবারের এসডিপিও মিতুন দে। এরপর তড়িঘড়ি ওই ছাত্রীর পরিবারের সঙ্গে যোগাযোগ করেন সাংসদের প্রতিনিধিরা। শেষপর্যন্ত শিক্ষা দফতরের মাধ্যমে অ্যাডমিট কার্ডের ব্যবস্থা করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Read More