Home> রাজ্য
Advertisement

সাংবিধানিক প্রধানের পদ ছেড়ে ফের সক্রিয় রাজনীতিতে তথাগত!

রাজ্য রাজনীতিতে বিজেপিকে যখন অনুবীক্ষণ যন্ত্র দিয়ে খুঁজতে হত তখন বাংলায় বিজেপির যে কজন নেতা ছিলেন তাঁর মধ্যে অন্যতম তথাগত রায়

সাংবিধানিক প্রধানের পদ ছেড়ে ফের সক্রিয় রাজনীতিতে তথাগত!

নিজস্ব প্রতিবেদন: সাংবিধানিক প্রধানের পদ ছেড়ে আবার সক্রিয় রাজনীতিতে আসতে চান মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়।

গত ২০ মে তাঁর রাজ্যপালের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। কিন্তু করোনা পরিস্থিতিতে এখনও দায়িত্ব থেকে অব্যহতি পাননি। তবে তথাগত রায় ঘনিষ্ট মহলে জানিয়েছেন, নানান কারণে তাঁকে সক্রিয় রাজনীতি থেকে সরে আসতে হয়েছিল। এখন আর তিনি রাজ্যপাল থাকতে চান না। সক্রিয় রাজনীতির আঙিনায় ফিরে আসতে চান স্বমহিমায়।

আরও পড়ুন-স্নাতকস্তরে ভর্তি মাত্র ১ টাকায়, করোনা আবহে নজিরবিহীন সিদ্ধান্ত নৈহাটির ঋষি বঙ্কিমচন্দ্র কলেজের

২০২১-এর বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে কি ফের রাজনীতির আঙিনায় ফিরতে চাইছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি? ইতিমধ্যেই রাজ্য বিজেপির অন্দরেই এই চর্চা শুরু হয়ে গিয়েছে।

তথাগত রায়ের ওই ইচ্ছাকে স্বাগত জানিয়েছেন বিজেপির জাতীয় সম্পাদক রাহুল সিনহা। তিনি জানান, ' রাজ্যপালের দায়িত্ব ছেড়ে যদি উনি চলেই আসেন তাহলে সক্রিয় রাজনীতি করতে  কোনও অসুবিধা নেই। এইরকম উদাহরণ অনেক আছে। উনি পুরনো দিনের বিজেপি কর্মী এবং বিজেপির রাজ্য সভাপতি ছিলেন। আবার সক্রিয় রাজনীতি আসলে দলের লাভই হবে। উনি তো বিজেপির ঘরের লোক।'

আরও পড়ুন-গত ২৪ ঘণ্টায় রাজ্যে খানিকটা কমলো করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা

রাজ্য রাজনীতিতে বিজেপিকে যখন অনুবীক্ষণ যন্ত্র দিয়ে খুঁজতে হত তখন বাংলায় বিজেপির যে কজন নেতা ছিলেন তাঁর মধ্যে অন্যতম তথাগত রায়। ২০০২ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত রাজ্য বিজেপির সভাপতির দায়িত্ব সামলেছেন। ছিলেন বিজেপির কেন্দ্রীয় কর্মসমিতির সদস্য। ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি ত্রিপুরার রাজ্যপাল হিসাবে দায়িত্বভার গ্রহণ করেন। ২০১৮ সালে তাঁকে মেঘালয়ের রাজ্যপাল করে পাঠিয়ে দেওয়া হয়। এখনও পর্যন্ত ওই রাজ্যের রাজ্যপালের দায়িত্বই রয়েছেন তথাগত।

Read More