Home> রাজ্য
Advertisement

মাটি হবে প্রেম, বৃষ্টি ভাসাবে সরস্বতী পুজো? পূর্বাভাসে অশনিসংকেত

২৮ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি- ৩ দিন রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মাটি হবে প্রেম, বৃষ্টি ভাসাবে সরস্বতী পুজো? পূর্বাভাসে অশনিসংকেত

নিজস্ব প্রতিবেদন : সরস্বতী পুজো মানেই যেন বাঙালির ভ্যালেন্টাইনস ডে! হলুদ শাড়ি আর বাসন্তী পাঞ্জাবিতে চোখাচোখি হওয়া চার চোখের... কিন্তু এবারও কি তেমনটা হবে? আবহাওয়ার যেরূপ গতিপ্রকৃতি, তাতে আশঙ্কার মেঘ দেখতে পাচ্ছেন অনেকেই। এবার সরস্বতী পুজোর দিন কি বৃষ্টি হবে? মাটি হবে পুজোর আনন্দ? প্রত্যেকের মনে এখন খালি একটাই প্রশ্ন। এই পরিস্থিতিতে কী বলছেন আবহাওয়াবিদরা?

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, সপ্তাহান্তে উত্তরবঙ্গে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার, ২৬ জানুয়ারি দার্জিলিংয়ে বৃষ্টি হতে পারে। তবে কলকাতা সহ বাকি জেলায় বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই। পূর্বাভাস বলছে, সোমবার ২৭ তারিখ পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। কিন্তু তারপরই রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়াবিদরা।

পূর্বাভাস অনুযায়ী, ২৮ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি- ৩ দিন রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একদিকে পশ্চিমী ঝঞ্ঝা ও অন্যদিকে বঙ্গোপসাগরে ঘনীভূত বিপরীত ঘূর্ণাবর্তের জেরেই বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হতে পারে। এখন ২৯ জানুয়ারি সরস্বতী পুজো। ফলে পূর্বাভাস অনুযায়ী সরস্বতী পুজোয় বৃষ্টির আশঙ্কা থেকেই যাচ্ছে। যদিও, সোমবারের আগে নিশ্চিত করে কিছু বলা যাবে না বলেও জানাচ্ছেন আলিপুর আবহাওয়া দফতরের আধিকারিকরা।

আরও পড়ুন, বারণ সত্ত্বেও নাচানাচি, মৃত্যু অসুস্থ সদ্যোজাতের! গ্রেফতার ৩ বৃহন্নলা

আরও পড়ুন, পান্তা ভাতে মিশেছিল আড়াই ইঞ্চি লম্বা সূচ, খেতে গিয়ে বিঁধল গলায়! তারপর...

তবে আজ রাত থেকেই ফের নামবে পারদ। রবিবার পর্যন্ত কলকাতায় ৩ ডিগ্রি কমতে পারে তাপমাত্রা। ফলে শনি, রবি কলকাতায় ফের জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, দার্জিলিং ও সিকিমে আজ রাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পার্বত্য এলাকায় হতে পারে তুষারপাতও।

Read More